ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ড. মোমেনের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
ড. মোমেনের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বৈঠক হয়

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা মঙ্গলবার (১৩ ডিসেম্বর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এ বৈঠকে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

ড. মোমেন গত ১-৩ ডিসেম্বর আসামে শিলচর-সিলেট ফেস্টিভ্যালে অংশ নেওয়ার কথা উল্লেখ করে ভারত সরকারের প্রতি সন্তোষ প্রকাশ করেন। এ সময় তারা আলোচনা করেন, বাংলাদেশ-ভারত সম্পর্ককে আরও জোরদার করার জন্য উভয় দেশের প্রধানমন্ত্রী অনেক সময় বোঝাপড়া ও সহযোগিতার জন্য অভিন্ন প্ল্যাটফর্ম গড়ে তোলার ওপর জোর দিয়েছেন। তাদের নির্দেশনা অনুসরণ করে এই উৎসবটি দুই দেশের মধ্যে সংযোগ, ঐতিহ্য, ঐতিহাসিক সাংস্কৃতিক এবং ভাষাগত সম্পর্ককে পুনর্বিবেচনার মাধ্যমে সম্পর্ক জোরদার করা যায়।

পররাষ্ট্রমন্ত্রী গুয়াহাটি-ঢাকা বিমান সার্ভিস পুনরায় চালু করার ওপর জোর দেন। তিনি দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ, দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি এবং সামষ্টিক সমৃদ্ধি নিশ্চিত করতে গুয়াহাটি-সিলেটের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ এবং সিলেট-শিলচরের মধ্যে সরাসরি বাস সার্ভিস চালুর প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

পররাষ্ট্রমন্ত্রী ভারতের জি-২০ সভাপতির মেয়াদে ‘অতিথি দেশ’ হিসেবে বাংলাদেশকে জি-২০ বৈঠকে যোগ দিতে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানান।  

তিনি উল্লেখ করেন, এটি আঞ্চলিক যোগাযোগ স্থাপনে আমাদের ভাবমূর্তি বজায় রাখবে। তিনি কোভিড-১৯, ইউরোপের সংকট, জলবায়ু এবং এসডিজি বাস্তবায়ন অর্থায়নের সম্মিলিত চ্যালেঞ্জ মোকাবেলায় একযোগে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ০৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।