ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মালেকের মরদেহে পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
মালেকের মরদেহে পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সদ্য প্রয়াত মরহুম ডা. এস এ মালেকের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বুধবার (৭ ডিসেম্বর) বাদ জোহর রাজধানীর কলাবাগান মাঠে অনুষ্ঠিত মরহুমের দ্বিতীয় জানাজা শেষে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে ফাউন্ডেশনের সভাপতি হিসেবে মরহুমের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন এক শোকবার্তায় মরহুম এস এ মালেকের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ডা. এস এ মালেকের সঙ্গে নিজের ঘনিষ্ঠ সম্পর্কের কথা উল্লেখ করে শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, ‘১৯৮৭ সালে যুক্তরাষ্ট্রে আমরা বঙ্গবন্ধু পরিষদ গঠন করি এবং পরবর্তীতে আওয়ামী লীগের চ্যালেঞ্জের সময়ে ডা. মালেকের সঙ্গে পরিচয় হয় এবং ১৯৯৬ সালে তিনি যখন বস্টনে আসেন তখন তার সঙ্গে আমাদের সম্পর্ক বাড়ে। এরপর আমি যখন সৌদি আরবে ছিলাম তখন আমাদের আমন্ত্রণে তিনি সৌদিতে গিয়ে ছিলেন। ’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ডা. মালেক অত্যন্ত স্বজ্জন প্রতিশ্রুতিশীল ও সাহসী নেতা ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক ও বলিষ্ঠ রাজনৈতিক ব্যক্তিত্বকে হারালো।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad