ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

মাহবুবুল হক শাকিলের মৃত্যুবার্ষিকীতে গৌরীপুর আ.লীগের দোয়া 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
মাহবুবুল হক শাকিলের মৃত্যুবার্ষিকীতে গৌরীপুর আ.লীগের দোয়া 

ময়মনসিংহ: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে গৌরীপুর উপজেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় গৌরীপুর পৌর শহরের মধ্য বাজারস্থ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই কর্মসূচি পালিত হয়।

 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রয়াত মাহবুবুল হক শাকিলের সহধর্মিণী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিলুফার আঞ্জুম পপি।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা, সাবেক সিনিয়র সহ-সভাপতি ডা. হেলাল উদ্দিন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা শাকিলের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, গণতান্ত্রিক আন্দোলনে মাহবুবুল হক শাকিলের ভূমিকা ছিল অপরিসীম। স্বৈরাচারবিরোধী আন্দোলন এবং নব্বইয়ের গণঅভ্যুত্থানের উত্তাল সেই সময়ে মাহবুবুল হক শাকিল ছিলেন রাজপথের পরীক্ষিত কর্মী।  

বক্তারা আরও বলেন, তার শৈল্পিক নেতৃত্বগুণে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ.এফ রহমান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য, সাংগঠনিক সম্পাদক এবং সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। সেই সঙ্গে তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে ছিল তার নিবিড় যোগাযোগ ও সম্পর্ক। আর এ কারণে কবি হিসেবেও তার পরিচিতি ছিল সমাধিক। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।  

প্রসঙ্গত, ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর টাঙ্গাইলে নানার বাড়িতে জন্মগ্রহণ করেন মাহবুবুল হক শাকিল। এরপর মাত্র ৪৮ বছর বয়সে ২০১৬ সালের ৬ ডিসেম্বর আকস্মিক মৃত্যুবরণ করেন তিনি।  

তার বাবা অ্যাডভোকেট মো: জহিরুল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ময়মনসিংহ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। মা নূর নাহার খান স্কুল শিক্ষিকা।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa