ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জের সাবেক এমপির বাসভবনে হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
চাঁপাইনবাবগঞ্জের সাবেক এমপির বাসভবনে হামলা সংগৃহীত ছবি

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের বাসভবনে হামলা হয়েছে।  

সোমবার (০৫ ডিসেম্বর) রাতে জেলা শহরের পুরাতন জেলখানা মোড় এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

হামলার বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম। তিনি জানান, মোটরসাইকেলযোগে তিন জন আরোহী এসে হঠাৎ ভবনের দিকে ইটপাটকেল মেরে পালিয়ে যায়। এতে দোতলার কাঁচ ভেঙে যায়। বাসভবনে হামলার সময় সাবেক এমপি আব্দুল ওদুদ বাসাতেই ছিলেন। হামলার পর পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে তারা এসেছে।  

ভবনের নাইট গার্ড ও দ্বিতীয় তলায় থাকা বেসিক ব্যাংক লিমিটেডের শাখা ব্যপস্থাপক জানান, হঠাৎ করে এসে এলোপাতাড়ি ইটপাটকেল মেরে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এতে কাঁচ ভেঙে যায়। এ সময় ভেতরে ও বাইরে কাঁচের টুকরো ভেঙে পড়ে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা, এ মুহূর্তে বলা যাবে না।  

হামলার খবর পেয়ে সাবেক এমপির বাসভবনের নিচে ছুটে যান নেতাকর্মীরা। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ০২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম  বলেন, কৃষক লীগের সম্মেলনকে কেন্দ্র করেই রাতে এই হামলা হয়েছে। সন্ত্রাসীদের কারণে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যেখানে নিরাপদ নয়, সেখানে আমাদের মতো কর্মীরা কীভাবে আওয়ামী লীগ করব? এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান।  

এ নিয়ে কথা বলতে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের দুটি ফোন রাতে বন্ধ থাকলেও সকালে তিনি এর সত্যতা নিশ্চিত করেন।  

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক চা দোকানি প্রত্যক্ষদর্শী জানান, সোমবার সন্ধ্যায় ঘোষিত জেলা কৃষক লীগের নতুন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মেসবাহুল হক টুটুলসহ তার আরও দুই সহযোগী মিলে এ হামলা করেছে বলে অভিযোগ করেন।  

হামলার ঘটনা নিশ্চিত করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মাহফুজুল হক চৌধুরী মোবইলফোনে বলেন, এ বিষয়ে থানায় কোনো লিখিত অভিযোগ বা মামলা হয়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।