ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবিতে মানববন্ধন যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত ও রাজাকারদের সঠিক তালিকা প্রণয়নের দাবিতে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত ও রাজাকারদের সঠিক তালিকা প্রণয়নের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ।

রোববার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করেন সংগঠনের নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস। কিন্তু এই বিজয়ের মাসে দাঁড়িয়েও আমরা লজ্জিত। কারণ স্বাধীনতার ৫০ বছরেও সব যুদ্ধাপরাধী, রাজাকার, আলবদরদের শাস্তি নিশ্চিত করা যায়নি। তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়নি। তাদের দোসররা, সাঙ্গ-পাঙ্গরা এসব সম্পত্তি দিয়ে এখনো দেশে অরাজকতা সৃষ্টি করছে।

তারা আরও বলেন, মুক্তিযুদ্ধে শহীদদের রক্তের মূল্যায়ন দিতে হলে যুদ্ধাপরাধীদের সঠিক তালিকা প্রণয়ন করে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে। পাশাপাশি যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় কোষাগারে রাখতে হবে।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেজবাউদ্দিন শফির সঞ্চালণায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আনোয়ার হোসেন সাগর, খাজা হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ হাসান, শাহীন আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এসসি/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa