ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

টেকনাফে নোঙর করা জাহাজে অগ্নিকাণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
টেকনাফে নোঙর করা জাহাজে অগ্নিকাণ্ড

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী ‘কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনে’ জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার (৪ ডিসেম্বর) সকালে টেকনাফের দমদমিয়া ঘাটে নোঙর করা জাহাজে এ আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টেকনাফ স্টেশন কর্মকর্তা মুকুল কুমার নাথ বাংলানিউজকে বলেন, টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকায় ‘কেয়ারি সিন্দবাদ’ ও ‘কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন’ নামে দুটি জাহাজ দমদমিয়া ঘাটে দীর্ঘদিন ধরে নোঙর করে মেরামত করছিল  কর্তৃপক্ষ। সকালে হঠাৎ পর্যটক বহনে ব্যবহৃত ‘কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনে’ জাহাজে আগুনের সূত্রপাত হয়। মূহূর্তেই আগুন জাহাজে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে জাহাজের ওপরের বেশকিছু অংশ এবং মালামাল ১০টি এসি পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনে সূত্রপাত হয়ে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

জাহাজে অগ্নিকাণ্ডে ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম।  

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa