ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

ফরিদপুরে দুই মেয়র প্রার্থীসহ ছয়জনের মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
ফরিদপুরে দুই মেয়র প্রার্থীসহ ছয়জনের মনোনয়ন বাতিল

ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা ও তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে।  

এতে দুইজন মেয়র প্রার্থী, তিনজন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও একজন সংরক্ষিত নারী সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

 

শনিবার (০৩ ডিসেম্বর) সকাল থেকে উপজেলা পরিষদ হলরুমে যাচাই-বাছাই চলে সকাল থেকে দুপুর পর্যন্ত।  

এরপর আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে ৩জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

অপরদিকে, তিনটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।  

ঘোষণার সময়ে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও আলফাডাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মাদ হাবিবুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা শামীম আহমাদ, মধুখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও আলফাডাঙ্গা তিন ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মনজুরুল আলম, আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. আবু তাহের প্রমুখ।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে মেয়র পদে মো. মাহাবুব হোসেন ও এস এম হাবিবুর রহমান। এছাড়া পৌরসভার সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডের সৈয়দ মিজানুর, ২ নম্বর ওয়ার্ডের আবু হাসান মিয়া ও ৯ নম্বর ওয়ার্ডের শাহাজাহান তালুকদারের প্রার্থিতাও বাতিল।  

অপরদিকে আলফাডাঙ্গা সদর, গোপালপুর ও বুড়াইচ ইউনিয়নের তিনটি পদের মধ্যে শুধুমাত্র গোপালপুর ইউনিয়নের সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডের নারী সদস্য পদপ্রার্থী মোসা. রাবেয়া বেগমের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) মনোনয়ন দাখিলের শেষদিন পর্যন্ত আলফাডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।  
অপরদিকে তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শামীম আহমাদ জানান, বাতিল হওয়া মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন। আপিল নিষ্পত্তির পর বৈধ প্রার্থীরা ১০ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। এরপর ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। তফসীল অনুযায়ী আগামী ২৯ ডিসেম্বর পৌরসভা ও এসব ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa