ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

অসহায়দের নিরাপদ আশ্রয় শেখ হাসিনা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
অসহায়দের নিরাপদ আশ্রয় শেখ হাসিনা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, যারা কষ্টে জীবন-যাপন করে, খেটে খায়, অসহায়, যারা আশ্রয়হীন, তাদের নিরাপদ আশ্রয় শেখ হাসিনা। দেশের জন্য, দেশের মানুষের জন্য তার ক্ষমতায় থাকা দরকার।

 

তিনি বলেন, ব্যক্তিস্বার্থ রক্ষার জন্য শেখ হাসিনা রাজনীতি করেন না। তিনি ১৬ কোটি মানুষের ন্যায্য অধিকারের জন্য রাজনীতি করেন।  

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার ৪ নম্বর মনিগ্রাম ইউনিয়নের বিনোদপুর বাজারে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেখানে নবনির্মিত একটি তিনতলা মার্কেটের উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনেপ্রাণে বাঙালি। যিনি মনেপ্রাণে বাঙালি, তাকে দিয়েই বাংলাদেশের মানুষের ভাগ্যের উন্নয়ন সম্ভব। গত ১৪ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন করেছেন। সেই কারণে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখা বাংলাদেশের ১৬ কোটি মানুষের নৈতিক অধিকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশে যোগাযোগের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রথমবার ক্ষমতায় এসে শেখ হাসিনা বঙ্গবন্ধু সেতু করেছিলেন। তার আমলে দেশে এত সেতু হয়েছে, এখন দেশের যেকোনো প্রান্ত থেকে সর্বোচ্চ ৬ থেকে ৭ ঘণ্টায় পণ্য নিয়ে ঢাকায় পৌঁছানো যায়। আগে এমন সময় ছিল, যখন রাজশাহী থেকেই ঢাকায় আম পৌঁছাতে দুই থেকে তিন দিন সময় লাগত। চট্টগ্রামে পৌঁছাতে কখনো কখনো সাত দিন পর্যন্ত সময় লাগত। আর এতে আম পচে যেত। এখন আর সেই দিন নেই। শেখ হাসিনা সেই দিন পরিবর্তন করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী পরিকল্পনা অনুযায়ী কাজ করেন। ২০০৮ সালে তিনি ঘোষণা দিয়েছিলেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে হবে। সেই সময়ের মধ্যেই আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি। ২০১৮ সালে আমরা বলেছিলাম, আমার গ্রাম, আমার শহর। এখন গ্রামে শহরের সুবিধা পাওয়া যায়। পাঁচ বছর আগে যারা বিদেশে গেছেন, এখন তারা দেশে ফিরলে বলবেন, এটা কোথায় এলাম, আমাকে বাড়ি নিয়ে চলো। চিনতেই পারবে না। এটিই আমাদের উন্নয়ন।

এ সময় শাহরিয়ার আলম বিএনপির সমালোচনা করে বলেন, যাদের ভদ্রতাজ্ঞান নেই, তারা দেশের মানুষের কী উন্নয়ন করবে? এই এলাকায় আমাদের সময়ে হয়েছে এমন হাজারের বেশি উন্নয়ন কাজের তালিকা দেওয়া যাবে। বিএনপির আমলে হয়েছে এমন কোনো বড় নিদর্শন খুঁজে পাওয়া যাবে না। তারা শুধু টাকা তুলে নিয়ে গেছে, কোনো উন্নয়নই করেনি, এমন নজিরও আছে।

অনুষ্ঠানে রাজশাহীর বাঘার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার, উপজেলা প্রকৌশলী নূরুল ইসলাম, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বক্তৃতা করেন।

বিকেলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী রাজশাহীর চারঘাট উপজেলার নাওদাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি কোমলমতি শিক্ষার্থীদের বইয়ের পাশাপাশি বাস্তবে চলাফেরার ক্ষেত্রে যে ধরনের জ্ঞান প্রয়োজন, তা শেখানোর জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২

এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa