ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকরে মাঠে পুলিশ

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকরে মাঠে পুলিশ

নীলফামারী: জেলায় চালু হয়েছে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর। এ কার্যক্রম বাস্তবায়নে মাঠে রয়েছে পুলিশ।

নীলফামারীতে এমন জনহিতকর সিদ্ধান্ত নেওয়ায় প্রশংসায় ভাসছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

জানা গেছে, পেট্রোল পাম্পে হেলমেট ছাড়া কেউ যেন মোটরসাইকেলে তেল নিতে না পারে; এক বাইকে দুইয়ের অধিক আরোহী না নেওয়াসহ কয়েকটি কর্মসূচি বাস্তবায়ন করতে চায় নীলফামারী পুলিশ। সে লক্ষ্যে জেলার ১৬টি রুটের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ও পেট্রোল পাম্পগুলোয় পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এ কর্মসূচি পর্যবেক্ষণে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে বিভিন্ন পেট্রোল পাম্প পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তফিজুর রহমান। এ সময় তিনি বিভিন্ন মোটরসাইকেল চালক-আরোহীর সঙ্গে কথা বলেন।

স্থানীয় পথচারী, মোটরসাইকেল চালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা জেলা পুলিশ সুপারের জনহিতকর এ সিদ্ধান্তকে গুরুত্ব দিয়ে স্বাগত জানিয়েছেন। এ কার্যক্রমকে চলমান রাখার দাবি করেন তারা।

জেলার সৈয়দপুর সুমনা ফিলিংস স্টেশনের ম্যানেজার সেকেন্দার আলী বলেন, পুলিশের ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। আমি আমার প্রতিষ্ঠানকে এ সিদ্ধান্ত মোতাবেক পরিচালনা করতে নির্দেশ দিয়েছি। আমরা হেলমেট ছাড়া কারও কাছে ফুয়েল বিক্রি করবো না।

জেলা পুলিশ সুপারের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি প্রকৌশলী এসএম সফিকুল আলম ডাবলু বলেন, নিরাপদ সড়ক ও  দুর্ঘটনা প্রতিরোধে এ সিদ্ধান্ত বই গুরুত্বপূর্ণ। এই কার্যক্রম যেন অব্যাহত রাখা হয়।

এর আগে নিজ কার্যালয়ের কনফারেন্স রুমে জেলার ৩৯টি পেট্রোল পাম্প মালিকদের সঙ্গে বৈঠক করেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। তিনি হেলমেট ছাড়া কেউ যেন মোটরসাইকেলে তেল নিতে না পারে, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে পাম্প মালিকদের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে তাদের সহযোগিতাও কামনা করেন।

এ প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, সড়কে দুর্ঘটনা রোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাইকারদের যেন ক্ষতি না হয়, সে জন্য এ কার্যক্রম চালু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।