ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বঙ্গবন্ধু দেশে প্রথম মাদরাসা শিক্ষাবোর্ড গঠন করেন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
‘বঙ্গবন্ধু দেশে প্রথম মাদরাসা শিক্ষাবোর্ড গঠন করেন’ ছারছিনা দরবার শরিফে আখেরি মুনাজাত পরিচালনা করছেন শাহ মো. মোহেবুলাহ।

পিরোজপুর:  মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেন, ‘স্বাধীন বাংলাদেশের ইসলামী শিক্ষা ব্যবস্থার উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম মাদরাসা শিক্ষাবোর্ড গঠন করেন। বঙ্গবন্ধু তার শাসনামলে ইসলামের প্রসার ও প্রচারের জন্য ইসলামি ফাউন্ডেশনসহ অনেক ধর্মীয় প্রতিষ্ঠান গড়ে তোলেন।

আর তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করেছেন। কওমি মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে সাধারণ শিক্ষা ব্যবস্থার সমান মর্যদা প্রদান করেছেন। ’

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বিকালে জেলার নেছারাবাদের ছারছিনা দরবার শরিফের তিনদিন ব্যাপী বার্ষিক ওয়াজ-মাহফিলের আখেরি মোনাজাতের আগে অতিথির বক্তব্যে এ  কথা বলেন তিনি।  

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বীনি শিক্ষা বিস্তারে কওমি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার স্বীকৃতি দিতে কওমি শিক্ষাবোর্ড গঠন করেছেন। ছারছিনা দরবার একটি বড় দ্বীনের দরবার। এ দরবার থেকে পড়াশুনা করে বহু গুণীব্যক্তি বের হয়ে ইসলাম প্রচারে অবদান রাখছেন।

ছারছিনা দরবার শরিফের পীর আলহাজ্ব শাহ মো. মোহেবুলাহ বলেন, খাটি মুসলমান হতে হলে কুরআন ও সুন্নাহর  নির্দেশ মেনে চলার বিকল্প নেই। সমাজে ফেতনা, ফাসাদ বেড়ে  গেছে। এ থেকে মুক্তির একমাত্র পথ ইমান মজবুত করা। এ দরবার সম্পূর্ণ রাজনীতি মুক্ত। আমরা ইসলাম নিয়ে বাঁচতে চাই। যারা ইসলামের বিরুদ্ধে কথা বলে তারা আমাদের শত্রু।  

এ সময় উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সভাপতি একেএমএ আউয়াল।

জানা গেছে,  মঙ্গলবার (২৯ নভেম্বর) থেকে তিনদিন ব্যাপী মাহফিলে দেশ বরেণ্য আলেম ওলামাবৃন্দ ওয়াজ নসিহত করেন। পরে  দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি জন্য আল্লাহর রহমত কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন ছারছিনা দরবার শরীফের পীর শাহ মো. মোহেবুলাহ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।