ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা চক্ষু হাসপাতালে নিখরচায় ৪৩ রোগীর ছানি অপারেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
বসুন্ধরা চক্ষু হাসপাতালে নিখরচায় ৪৩ রোগীর ছানি অপারেশন ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে গরীব-দুস্থ ৪৩ রোগীর নিখরচায় চোখের ছানি অপারেশন করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বসুন্ধরা আবাসিক এলাকার সাববিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং নবজাগরন প্রতিবন্ধি অধিকার সংস্থার যৌথ উদ্যোগে দিনব্যাপী এ ফ্রি অপারেশন অনুষ্ঠিত হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন- ডা. মৌটুসি ইসলাম এবং ডা. রুবিনা আক্তার। এ ক্যাম্পের মাধ্যমে ২৪ জন পুরুষ এবং ১৯ জন নারীসহ মোট ৪৩ জন রোগীর অপারেশন করা হচ্ছে। এর মধ্যে ৪৩ জনেরই ছানি অপারেশন করা হবে।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ম্যানেজার (এইচ আর অ্যান্ড অ্যাডমিনিস্টেশন) মোহাম্মদ আহসান হাবীব বলেন, গরীব-দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে। দুস্থদের সেবায় আগে থেকেই এ ধরনের প্রক্রিয়া চলে আসছে। সারাদেশে নিখরচায় এ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পের মাধ্যমে প্রায় এক হাজার ৭০০-র বেশি রোগীকে নিখরচায় অপারেশন করা হয়েছে।

এ ক্যাম্পটি গত ২২ নভেম্বর চাপাইনবাবগঞ্জের নবাব জায়গীর রহমানিয়া মাদরাসায় অনুষ্ঠিত হয়। সেখানকার ৪৩ জন রোগীর অপারেশন করা হয় বৃহস্পতিবার।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এইচএমএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।