ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

বরিশালে অটোরিকশা আটক করায় মহাসড়ক অবরোধ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
বরিশালে অটোরিকশা আটক করায় মহাসড়ক অবরোধ 

বরিশাল: বরিশালে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভে আটক করা দুটি ব্যাটারিচালিত অটোরিকশা ছেড়ে দিয়েছে ট্রাফিক পুলিশ।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় নগরের রুপাতলী মোড় এলাকা থেকে দুটি অটোরিকশা আটক করা হয়।

এর প্রতিবাদে সড়ক অবরোধ করে শ্রমিকরা।

ঘটনার সত্যতা স্বীকার করে ট্রাফিক পুলিশের সার্জেন্ট মো. জিয়া জানান, রুপাতলী মোড় থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় ও নথুল্লাবাদ রুটে অবৈধ অটোরিকশা চলাচল করে। এসব অটোরিকশা ব্যস্ততম রুপাতলী মোড়ের সড়কের মধ্যে যাত্রী উঠিয়ে-নামিয়ে যানজট তৈরি করে। ভিআইপি যাবেন, তাই সড়ক থেকে অটোরিকশা সরানোর চেষ্টা করা হয়। কিন্তু অবৈধ অটোরিকশা সড়কের মধ্যে অবস্থান করে যাত্রী নেয়। অবৈধ এসব অটোরিকশার কোনো কাগজপত্র নেই। তাই দুটি অটোরিকশা আটক করা হয়। তখন শ্রমিকরা রুপাতলী ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

তাদের বিক্ষোভ কমসূচিতে আসা বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর সঙ্গে আলোচনার পরে শ্রমিকরা সড়ক অবরোধ প্রত্যাহার করেছে।

বরিশাল ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের উপদেষ্টা ও বাসদ বরিশাল জেলার সদস্য সচিব মনীষা চক্রবর্তী বলেন, সকালের পর থেকে ১০টি গাড়িতে মামলা দেওয়া হয়েছে সেগুলো বৃহস্পতিবার ছেড়ে দেওয়ার কথা জানিয়েছে ট্রাফিক বিভাগ। পাশাপাশি সন্ধ্যার পর যে তিনটি গাড়ি আটক করা হয়েছে তাও ছেড়ে দেওয়া হয়। এছাড়া ট্রাফিক বিভাগ রুপাতলীতে পার্কিং ব্যবস্থা করাসহ চালকদের সঙ্গে নমনীয় আচরনের আশ্বাস দিয়েছে। আর এসব আশ্বাসের পরিপ্রেক্ষিতে মূলত সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত করা সড়ক অবরোধ প্রত্যাহার করে সাধারণ শ্রমিকরা।

বরিশাল কোতয়ালী মডেল থানার সহকারী কমিশনার খলিলুর রহমান বলেন, বরিশালের রাস্তাগুলোতো তেমন প্রশস্ত নয়, সরু। এই সরু রাস্তায় অটোগুলো যখন পার্কিং করে তখন সিরিয়াল না করেই যাত্রী পরিবহন করে। এতে যানজটের সৃষ্টি হয়। বারবার বলার পরেও তারা এই বিষয়ে সতর্ক না হয়েও উদাসীন ছিলো। এই কারণে ট্রাফিক বিভাগ কঠোর অবস্থানে গিয়েছিলো। শ্রমিকরা বিক্ষোভ করেছিলো সড়ক অবরোধ করে। আলোচনার আশ্বাসে তারা সরে গিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa