ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

চাঁপাইনবাবগঞ্জ: আগামীকাল বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে পাইনবাবগঞ্জে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘট শুরু হতে যাচ্ছে। সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ ও জ্বালানি তেল এবং যন্ত্রাংশের মূল্য হ্রাসসহ ১০ দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু।

এছাড়া রাজশাহী বিভাগের আট জেলায় একই সময়ে এই পরিবহন ধর্মঘট শুরু হওয়ার কথা রয়েছে।

এদিকে, সকাল থেকে বাস ধর্মঘট শুরু হওয়ার কথা থাকলেও বিকেল থেকেই  আন্তঃজেলা ও বিভাগ পর্যায়ে বাস চলাচল কমতে থাকে। ফলে যাত্রীদের বাসের অপেক্ষা করে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

অন্যদিকে, আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। তাদের দাবি, সমাবেশে জনসমাগম ঠেকাতে সরকার কৌশলে বাস ধর্মঘটের ব্যবস্থা করেছে।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর বিএনপির আহবায়ক ওবায়দুর রহমান পাঠান বলেন, গণসমাবেশে নেতা-কর্মীদের আসা বাধাগ্রস্ত করতেই পরিকল্পিতভাবে বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে জন্য নেতাকর্মীদের বিকল্প ব্যবস্থায় সমাবেশে আগে-ভাগে আসতে বলা হয়েছে। যেভাবেই হোকে এ সমাবেশ সফল করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু ধর্মঘট প্রসঙ্গে বলেন, ধর্মঘ‌টের সঙ্গে বিএন‌পির মহাসমা‌বে‌শের কো‌নো সম্পর্ক নেই। এই ১০ দফা দাবি নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করে আসছে বাস মালিক-শ্রমিকেরা। সরাকারের পক্ষ থেকে সেই দাবি না মানার কারণে বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দিতে হয়েছে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ থেকে আন্তঃজেলা ও দেশের বিভিন্ন রুটে গড়ে প্রায় চার শতাধিক বাস চলাচল করে থাকে।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa