ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় পাঁচ বাংলাদেশিসহ নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় পাঁচ বাংলাদেশিসহ নিহত ১১

ঢাকা: মালয়েশিয়ার সেপাংয়ে সড়ক দুর্ঘটনায় পাঁচ বাংলাদেশিসহ কমপক্ষে ১১ জন বিদেশি শ্রমিকের প্রাণহানি হয়েছে। একই সঙ্গে আহত হয়েছেন আরও ৩৩ জন। 

স্থানীয় সময় রোববার (৭ এপ্রিল) দিনগত রাত ১১টার দিকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন এমএএস কার্গো কমপ্লেক্সের কাছে এ দুঘর্টনাটি ঘটে।

মালয়েশিয়ার পুলিশ জানায়, নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশি শ্রমিক।

তারা হলেন- মো. রাজিব মুন্সী (২৬), মো. সোহেল (২৪), আল আমিন (২৫), মোহিন (৩৭) ও গোলাম মোস্তফা (২২)।

দুর্ঘটনায় আহতদের মধ্যে সাতজন বাংলাদেশি শ্রমিক রয়েছেন। তারা হলেন- মো. নাজমুল হক (২১), মো. রজবুল ইসলাম (৪৩), ইমারন হোসাইন (২১), জাহিদ হাসান (২১), শামীম আলি (৩২), মোহাম্মাদ ইউনুস (২৭) ও মো. রাকিব (২৪)।

তবে যোগাযোগ করা হলে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনের লেবার উইংয়ের কাউন্সিলর মো. জহিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, দুর্ঘটনায় বাংলাদেশি নিহত হবার ব্যাপারে আমাদের কাছে এখনও কোনো তথ্য নেই। তবে আমারা মালয়েশিয়ার পুলিশ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষর সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে নিশ্চিত হওয়ার চেষ্টা করছি।

দেশটির বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, দুর্ঘটনায় ঘটনাস্থলেই আট শ্রমিকসহ চালক নিহত হন। পরে আহতদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দু’জনের মৃত্যু হয়। এ ঘটনায় হতাহতদের বেশিরভাগই বিদেশি শ্রমিক ছিল বলে জানা গেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পাশের খাদে পড়লে এ দুর্ঘটনা ঘটে। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী।

এ ঘটনায় আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সেপাং পুলিশের প্রধান সহকারী কমিশনার জুলকিফলি আদম শাহ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৯/আপডেট: ১২৫০ ঘণ্টা
এসএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ