ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

বিদেশি শ্রমিক নেওয়া আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত মালয়েশিয়ার!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৬
বিদেশি শ্রমিক নেওয়া আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত মালয়েশিয়ার!

ঢাকা: বিদেশি শ্রমিক নেওয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়া। এ কথা জানিয়েছেন দেশটির খোদ উপপ্রধানমন্ত্রী।

বাংলাদেশের সঙ্গে ১৫ লাখ কর্মী নেওয়ার লক্ষ্যে করা সমঝোতা স্মারক স্বাক্ষরের মাত্র এক দিনের মধ্যে এ সিদ্ধান্তের কথা জানালেন উপপ্রধানমন্ত্রী আহমেদ জাহিদ হামিদি।

দেশটির সংবাদমাধ্যমগুলো শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছে। খবরে জানানো হয়, শুক্রবার কোতাকিনাবরুতে দেশটির সেনাবাহিনীর সঙ্গে বৈঠক শেষে মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী জাহিদ হামিদি বলেন, মালিকদের স্থানীয় শ্রমিক নিয়োগ দেওয়ার অনুরোধ করছি।

তিনি বলেন, তবে এই স্থগিতাদেশের পাশাপাশি বিদেশি শ্রমিক নিয়োগের ব্যাপারে দ্বিস্তর বিশিষ্ট লেভি প্রোগ্রামের প্রস্তাবনাটিও সরকার পর্যালোচনা করবে।

এছাড়া মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ বিদেশি শ্রমিকদের আটক ও নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে বলেও জানান তিনি।

এদিকে, অপর সংবাদমাধ্যমগুলো বলছে, বাংলাদেশ থেকে ১৫ লাখ শ্রমিক নেওয়ার কোনো সিদ্ধান্ত হয়নি। বাংলাদেশে মোট ১৫ লাখ নিবন্ধিত শ্রমিক রয়েছে, যাদের বিভিন্ন দেশে নেওয়া হবে। তার মধ্যে মালয়েশিয়াও রয়েছে।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি ঢাকায় প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী রিচার্ড রিয়ট পাঁচ বছরের জন্য বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার সমঝোতা স্মারকে সই করেন।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা ফেব্রুয়ারি ১৯, ২০১৬
এমএন/আরএইচ/এএ

** মালয়েশিয়াকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ
** শ্রমিক পাঠাতে বাংলাদেশ-মালয়েশিয়া সমঝোতা স্মারক স্বাক্ষর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ