ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

স্বাধীনতা দিবসে মালয়েশিয়ায় সাংস্কৃতিক সন্ধ্যা

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৫
স্বাধীনতা দিবসে মালয়েশিয়ায় সাংস্কৃতিক সন্ধ্যা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে এক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের হোটেল রেনিসন’র হলরুমে এ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।



সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশি হাইকমিশনার মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে মহান স্বাধীনতা দিবসের ওপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শমিকা শবনমের পরিচালনায় আলোচনায় অংশ নেন প্রধান অতিথি মালয়েশিয়া সরকারের ডেপুটি স্বরাষ্ট্রমন্ত্রী ড. হাজী ওয়ান জুনাইদি বিন তোয়াংকু জাফর।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. হাজী ওয়ান জুনাইদি বিন তোয়াংকু জাফর বলেন, বাংলাদেশ আমার প্রিয় দেশের মধ্যে একটি দেশ। ২৬মার্চ দেশটির স্মরণীয় দিন। লাখ লাখ মানুষের আত্মত্যাগের বিনিময়ে দেশটি স্বাধীনতা লাভ করে। মহান স্বাধীনতা দিবসের এই আলোচনা সভায় উপস্থিত হয়ে আমি নিজেকে ধন্য মনে করছি।

এ সময় তিনি বাংলাদেশ সরকারের প্রশংসা করে উপস্থিত জনতার দীর্ঘায়ু কামনা করেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন মালয়েশিয়ার অবস্থানরত বিভিন্ন দেশের ১০৭জন কূটনৈতিক কর্মকর্তা ও মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি কমিউনিটি।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় বিশ্ববিদ্যালয়ের প্রবাসী বাংলাদেশি ছাত্রী মম ও ডেল্টা নৃত্য পরিবেশ করেন। এ সময় বাংলাদেশি গানের সুরের মূর্ছনায় মুখরিত হয় হলরুম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হাইকমিশনের কাউন্সিলর রইছ হাসান সারোওয়ার, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম মুকুল, মালয়েশিয়ার বাংলা ভাষা শিক্ষা প্রতিষ্ঠান রেড অ্যান্ড গ্রিন’র পরিচালক সারাহ তানভী, বিভিন্ন পেশার প্রবাসী বাঙালি মোসলেমা নাজনীন, এম এসকে শাহীন, নাজনীন সুলতানা, ধনঞ্জয় কুমার দাস, শাহিদা সুলতানা এবং দূতাবাসের সর্বস্তরের কর্মচারী ও কর্মকর্তারা।

এছাড়া মালয়েশিয়া আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, মুক্তিযোদ্ধা লীগ, প্রজন্মলীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের ও মালয়েশিয়ার জাতীয় সঙ্গীত দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। অনুষ্ঠানে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর একটি প্রামাণ্য চিত্রও প্রদর্শিত হয়।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ