ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় ট্রলারডুবিতে বাংলাদেশির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
মালয়েশিয়ায় ট্রলারডুবিতে বাংলাদেশির মৃত্যু

ফরিদপুর: মালয়েশিয়ার কুচিংশাভা এলাকায় সাগরে ট্রলারডুবে আবুল কালাম শেখ (৪৮) নামে এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। তার বাড়ি রাজবাড়ী জেলার সুলতানপুর ইউনিয়নের লক্ষণদিয়া গ্রামে।



কালাম শেখের স্ত্রী আসমা বেগম বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, দুই বছর আগে শ্রমিক ভিসায় মালয়েশিয়া যান কালাম শেখ। সেখানে তিনি জাহাজে মাটি কাটার কাজ করতেন।

আসমা জানান, বুধবার ট্রলারযোগে জাহাজের মাটি আনতে গেলে কালাম শেখ ডুবে মারা যান। আর এ কথা বৃহস্পতিবার সকাল ৮টার দিকে মালয়েশিয়া থেকে কালাম শেখের এক সহকর্মী (ভারতীয় নাগরিক) ফোনে আসমাকে জানান।

কালাম শেখের স্ত্রী জানান, তার স্বামী যে কোম্পানির অধীনে কাজ করতেন, সেখান থেকেও বৃহস্পতিবার বিকেলে তাকে ফোন করে স্বামীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

স্বজন জাকির হোসেন বাংলানিউজকে বলেন, কালাম শেখের লাশ দেশে ফিরিয়ে আনতে এরই মধ্যে জনশক্তি অফিসে আবেদন ও প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

তার মৃত্যুর খবরে পুরো গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। স্ত্রী ও তিন সন্তানের সুখের ঘরের একমাত্র উপার্জনক্ষম কালাম শেখের মৃত্যুতে নির্বাক হয়ে পড়েছে পুরো পরিবার। তবে, পরিবার দ্রুত লাশ দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছে।

এ ট্রলারডুবিতে কালাম শেখ ছাড়াও দুই ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ