ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বাস খাদে পড়ে নিহত ৮, আহত ২১

স্টাফ করেসপন্ডেন্ট, মালয়েশিয়া | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
মালয়েশিয়ায় বাস খাদে পড়ে নিহত ৮, আহত ২১

মালয়েশিয়া : মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কাছে তাপাহ এলাকায় একটি পর্যটকবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৮ জন নিহত ও ২১ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) মালয়েশিয়া সময় মধ্যরাত ১টা ও বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৩টার দিকে কুয়ালালামপুর থেকে প্রায় ৩২৬ কিলোমিটার দূরে উত্তর-দক্ষিণাঞ্চলীয় গেনটিং হাইল্যান্ড মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।



নিহতরা হলেন-নারী পর্যটক লিমসো লাম (৫৯), আ পো (৫৬), ওয়াং হু (৫৮), সিন হা হুয়াট (৫৪), পুরুষ পর্যটক টান বা (৫৬), টান শা মিং (৬৯) ও বাসের চালক জায়া গুনাস গরান (৪০)। বাকিজনের নাম জানা যায়নি। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ২১ জন। এ ঘটনায় বাসের ২ যাত্রী অক্ষত রয়েছে।

মালয়েশিয়া জনপ্রিয় ইংরেজি দৈনিক স্টার পত্রিকার মাধ্যমে জানা যায়, বাসটি পার্বত্যাঞ্চলীয় একটি পর্যটন কেন্দ্রে যাচ্ছিলো।
পথে ওই এলাকায় রাস্তায় পড়ে থাকা একটি টায়ার এড়াতে গেলে বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এসময় বাসটি খাদে পড়ে সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়।

খবর পেয়ে উদ্ধার কর্মীরা ঘটনসাস্থলে এসে ২১ যাত্রীকে উদ্ধার করে। তাদের মধ্যে ১৭ যাত্রীকে তাপাহ হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে তাদের রাজা পারমায়সুরি হাসপাতালে স্থানান্তর করা হয়। নিহতরা সবাই মালয়েশিয়ার নাগরিক বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ০৪২৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa