ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

মালয়েশিয়া

বাংলাদেশিরা উদার মনের অধিকারী: মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

কায়সার হামিদ হান্নান, স্টাফ করেসপন্ডেন্ট, মালয়েশিয়া | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৫
বাংলাদেশিরা উদার মনের অধিকারী: মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বন্যা কবলিত এলাকা কেলান্তান থেকে ফিরে: উদার হিসেবে বাংলাদেশের মানুষের যথেষ্ঠ নাম রয়েছে মালয়েশিয়ানদের কাছে। মালয়েশিয়ানরাও অনান্য জাতির চেয়ে বাংলাদেশিদের বেশি ভালোবাসে।



এবারের স্মরণ কালের বন্যা মালয়েশিয়াবাসীর সব কিছু কেড়ে নিয়েছে, ভিটে মাটি ছাড়া কেলান্তান বাসীর আর কিছু নাই। এদের এই ক্ষতি পুষিয়ে উঠতে মালয়েশিয়া সরকারের অনেক বছর সময় লাগবে বলে মালয়েশিয়ানরাও মনে করেন। মালয়েশিয়া দীর্ঘ দিন যাবত অনেক বাংলাদেশিবসবাস করছেন। ব্যবসা বাণিজ্য করছেন এখানে। অনেকের ছেলে মেয়ে ও অনেক বড় হয়েছেন। সব কিছু মিলিয়ে মালয়েশিয়া এখন হয়েছে অনেকটা বাংলাদেশের মত।

মালয়েশিয়ানদেরও ও বাংলাদেশিদের প্রতি রয়েছে যথেষ্ঠ আন্তরিকতা। মালয়েশিয়ানদের বিপদে বাংলাদেশিরা এগিয়ে এসেছেন অতীতেও। এই বারের বন্যা মালয়েশিয়ানদের পাশে বাংলাদেশিরা সবার আগে এগিয়ে আসে।

গত মঙ্গলবার (০৬ জানুয়ারি) রাতে মালয়েশিয়ার কেলেন্তানের পথে রওনা হয় বাংলাদেশ কমিউনিটি। কেলান্তানে বাংলাদেশিদের ত্রান সামগ্রিক বিতরণ কার্যক্রমে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জাহিদ হামিদী নিজে থেকে বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

বাংলাদেশিদের এই উদারতা দেখে তিনি অতন্ত খুশী হন। তিনি বাংলাদেশিদেরকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। কুয়ালালামপুর থেকে ছুটে যাওয়া স্বেছাসেবকরা কেলান্তানের বাংলাদেশিদের খোঁজ খবর নেন।

জাহিদ হামিদী বলেন, মালয়েশিয়ানদের পাশে বাংলাদেশ কমিউনিটির এগিয়ে আসা একটা বড় মনের পরিচয়। আসলে বাংলাদেশিরা বড় মনের অধিকারী। তাদের বিশাল একটা মন রয়েছে।

তিনি বাংলাদেশ কমিউনিটিকে আশ্বাস দিয়ে বলেন, মালয়েশিয়াও সব সময় বাংলাদেশিদের পাশে থাকবে। এই সময় জাহিদ হামিদীর সঙ্গে মত বিনিময় করেন, মোহাম্মদ শহীদুল্লাহ শহীদ, রাসেদ বাদল, মো. নাসির উদ্দিন, মো. মিনহাজ , অ্যাড. মিনহাজ উদ্দিন  মিরান, মনসুর আল বাসার, মোহাম্মদ এনায়েত হোসেন, মোহাম্মদ আলমগীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa