ঢাকা, শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

মালয়েশিয়া

মালয়েশিয়ায় ভবন ধসে নিহত বাংলাদেশি

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৪
মালয়েশিয়ায় ভবন ধসে নিহত বাংলাদেশি

কুয়ালালামপুর:  স্থাপনার নিচে পড়ে মালয়েশিয়ার পুত্রা হাইটস এলাকায় এক্সপ্রেস রেল(এলআরটি) এর সড়ক বর্ধিতকরণ কাজে নিয়োজিত দুই বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার (২৪শে ডিসেম্বর’২০১৪) বিকেল সাড়ে ৪টার দিকে কুয়ালালামপুর শহর থেকে ৫ কিলোমিটার দুরে সুবাং জায়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

করমস্থলে ৮ জন শ্রমিক কাজ করছিলেন। তারা সবাই বাংলাদেশ এবং ইন্দোনেশীয় নাগরিক। ঘটনাস্থল থেকে প্রাথমিকভাবে ৬জনকে উদ্ধার করা গেলেও বাকি ২জনকে উদ্ধার করা সম্ভব হয়নি।

পরে দমকল বাহিনীর অভিযানে রাত ৯টায় প্রথম এবং রাত ১টা নাগাদ আরেকটি মরদেহ উদ্ধার করা হয়। প্রথমে পরিচয় জানা না গেলেও পরে নিশ্চিত করা হয়েছে যে, দুজনই বাংলাদেশি নাগরিক।

দুজন মৃত ব্যক্তির একজনের নাম জানা মোঃ সুমন মোল্লাহ(৩০)। ময়না তদন্তের জন্য মরদেহ দুইটি সারদাং হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাস্থল থেকে জানা যায়, ভবনের দ্বিতীয় তলায় ৬জন এবং নিচ তলায় ২ জন শ্রমিক কাজ করছিলেন। ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। এ সময় দুর্ঘটনাটি ঘটে। দ্বিতীয় তলার সবাইকে বাঁচানো সম্ভব হলেও চাপা পড়া বাকি দুজনকে বাঁচানো সম্ভব হয়নি।

স্থাপনাটির প্রজেক্ট পরিচালক দুঃখ প্রকাশ করে বলেন, ‘এটি একটি দুঃখজনক ঘটনা এবং অতি শীঘ্রই এর তদন্ত করা হবে। পরিবারের প্রতি আমার সহানুভূতি এবং দ্রুত ক্ষতিপূরণের ব্যবস্থা নেওয়া হবে। ’

উল্লেখ্য, গত ৬ মাসে মালয়েশিয়ার বিভিন্ন স্থানে প্রায় স্থাপত্যকাজে প্রায় ৫০ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন। সর্বশেষ গত সোমবার(২২ ডিসেম্বর’২০১৪)সোমবার মালয়েশিয়ায় পাথরের স্লাবের নিচে চাপা পড়ে সুহাইমি (৩০) নামে এক বাংলাদেশি শ্রমিক নিহত হন। একটি ভবনের ওপর থেকে পড়া তিন টন ওজনের স্লাবের নিচে চাপা পড়েন সুহাইমি। দেশটির পেনাং প্রদেশের জর্জ টাউনের জালান সুলতান আহমেদ শাহ এলাকায় এ দুর্ঘটনায় ঘটে।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৪

** কুয়ালালামপুরে ভবন ধসে নিহত ১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa