ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

শরতে রঙিন চুলের যত্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
শরতে রঙিন চুলের যত্ন

মেয়েদের বয়স, চুলের ধরন বা গায়ের রং ইত্যাদির ওপর নির্ভর করে নানান ধরনের কালারের প্রতি দিন-দিন সবাই  আকৃষ্ট হচ্ছে। তবে রং করার পর অনেকেই অভিযোগ করেন চুল ভেঙে যাচ্ছে, রুক্ষ হয়ে পড়ে যাচ্ছে।

আসলে এটা হচ্ছে সঠিক যত্ন না নেওয়ায় জন্য। কালার করার পর বিশেষভাবে চুলের যত্ন করতে হয়।

রঙিন চুলের যত্ন নেওয়ার পরামর্শ দিয়েছেন, ওমেন্স ওয়ার্ল্ডের কর্ণধার রূপ বিশেষজ্ঞ কণা আলম।

কালার করলে চুলের প্রথম দুটি লেয়ারের রঙে পরিবর্তন আসে। এতে করে চুলের প্রাকৃতিক স্বাস্থের পরিবর্তন হয় । সে জন্য এ সময় চুলের বিশেষ যত্ন নেওয়া  খুব জরুরি।   জেনে নিন কালার করার পর কীভাবে যত্ন নিলে আপনার চুল থাকবে অনেক বেশি সুন্দর-

সপ্তাহে ২ দিন রাতে নারিকেল তেল বা অলিভ অয়েল হালকা গরম করে চুলে ম্যাসাজ করুন। এরপর কিছুক্ষণ চুল আঁচড়ে নিন, এতে রক্ত সাঞ্চালন বাড়বে।

বাড়িতে সপ্তাহে দু’বার প্রোটিন প্যাক ব্যবহার করুন। প্রোটিন প্যাক হলো ডিম, টকদই অলিভ ওয়েল দিয়ে তৈরি করা প্যাক। এটি ৪০ মিনিট রেখে  ধুয়ে ফেলুন।

চুল খুলে রাখলে দ্রুত ময়লা জমে। আপনি যদি সব সময় চুল খুলে বাইরে যান তবে সপ্তাহে অন্তত তিনবার শ্যাম্পু করুন।

মাসে ১ বার দু’টি ডিমের সাদা অংশ বিট করে শ্যাম্পুর মতো ব্যবহার করুন। অবশ্যই  প্রতিদিন শ্যাম্পু  ব্যবহার করবেন না। এতে কালারের ক্ষতি হতে পারে। চুলে লেবুর রস, মেহেদি ইত্যাদি দেওয়া থেকে বিরত থাকুন।

১৫ দিন পরপর পার্লারে গিয়ে হেয়ার স্পা, ডিপ কন্ডিশনিং, ক্রিম ট্রিটমেন্ট করুন। যা বিশেষভাবে রঙিন চুলের যত্নে করা হয়।

এভাবে নিয়মিত যত্ন নিলে চুল হবে আরও সিল্কি এবং কাঙ্ক্ষিত সুন্দর। আরেকটি বিষয়,  চুলে রং করতে চাইলে অবশ্যই ভালো ব্র্যান্ডের কালার ব্যবহার করবেন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।