ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

স্বর্ণ নিরাপদ সঞ্চয়-ঝুঁকিমুক্ত বিনিয়োগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
স্বর্ণ নিরাপদ সঞ্চয়-ঝুঁকিমুক্ত বিনিয়োগ

আল-হাসান জুয়েলার্স স্বর্ণের গহনা নিয়ে যাত্রা শুরু করে ১৯৭৫ সালে। পরবর্তী সময়ে যুগের সঙ্গে তাল মিলিয়ে ডায়মন্ডের গহনা বিক্রি করে আসছে আল-হাসান ডায়মন্ড গ্যালারি।

সুদীর্ঘ ৪৬ বছর ধরে সুনামের সঙ্গে গ্রাহকের আস্থা ধরে রাখা আল হাসান ডায়মন্ড গ্যালারির নতুন প্রয়াস আল হাসান গোল্ড ব্যাংক ডট কম লিমিটেড।

আভিজাত্যের প্রতীক হাতে তৈরি স্বর্ণ ও ডায়মন্ডের গহনা এবং সাধারণ গ্রাহকের জন্য অত্যন্ত আকর্ষণীয় নানা স্কিম নিয়ে বাজারে এসেছে আল হাসান গোল্ড ব্যাংক ডট কম লিমিটেড । আল হাসান গোল্ড ব্যাংক ডট কম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ খায়রুল হাসান বলেন, আমরা কোনো আর্থিক প্রতিষ্ঠান না আমরা পরিপূর্ণ জয়েলারি হাউস হবার চেষ্টা করছি। স্বর্ণ হলো নিরাপদ সঞ্চয় এবং ঝুঁকিমুক্ত বিনিয়োগের একমাত্র পথ।  

যাদের একবারে অনেক টাকা দিয়ে স্বর্ণের অথবা ডায়মন্ডের গহনা কেনার সামর্থ নেই, তাদের জন্য সহজ শর্তে বেশ কিছু স্কিম আমরা চালু করেছি। যার মধ্যে রয়েছে সোনার মোহর ও সুবিধাজনক মেয়াদে কিস্তির সাহায্যে অলঙ্কার কেনার সুযোগ।  

বেশ কয়েকটি ক্যাটাগরিতে আমাদের এই স্বর্ণ সঞ্চয় স্কিম থাকলেও সবচেয়ে বেশি সাড়া জাগিয়েছে ৫ বছরের কিস্তিতে স্বর্ণ কেনার স্কিমটি। সন্তানের ভবিষ্যত নিশ্চিত করতে এর বেশিরভাগ গ্রাহক তাদের মায়েরা। বিশেষ করে যাদের সন্তানরা স্কুল-কলেজে পড়ছে তারা সন্তানের ৫ বছরের কিস্তিতে স্কিমটি নিচ্ছেন যার মেয়াদ পূর্তির সময় তাদের পছন্দের গহনা বানিয়ে নিতে পারবেন। আর গহনা না নিতে চাইলে আমাদের ২২ ক্যারেটের স্বর্ণের মোহর নিতে পারবেন যা থেকে যে কোনো সময় গহনা বানিয়ে নেওয়া সম্ভব।  

স্বর্ণের বাজারদর উত্তরোত্তর বাড়তে থাকায় এই গোল্ড ব্যাংকে বিনিয়োগ ঝুঁকিমুক্ত, লাভজনক ও শরীয়াহ ভিত্তিক। তিনি বলেন, শুধু গহনা বিক্রি করাই নয়, আমরা যেকোনো পুরোনো স্বর্ণালঙ্কার ক্রয় করে থাকি।

গহনা নিয়ে আমাদের সুদক্ষ কারিগররা অনেক দিন ধরে কাজ করে আসছে। আমরা গ্রাহকের পছন্দের যেকোনো কাস্টমাইজড ডিজাইনে স্বর্ণ বা ডায়মন্ডের গহনা বানিয়ে দেই। আধুনিক রুচিশীল গ্রাহকের আগ্রহ আমাদের এই আয়োজন সফল করে তুলছে।  

সাধারণ ক্রেতারা যেন তাদের সাধ্যের মধ্যে শরীয়াহ ভিত্তিক সঞ্চয় গড়ে তুলতে পারেন ও প্রিয়জনের জন্য জুয়েলারি কিনতে পারেন আমরা সে চেষ্টাই করছি।  

মোবাইল ওয়ালেটে এবং আরো প্রায় ২৭ টি ব্যাংকের মাধ্যমে আমাদের কিস্তির টাকা পরিশোধের সুবিধা রয়েছে।  ক্রেতারা নামমাত্র মূল্য পরিশোধে বুকিংও দিতে পারছেন খুব সহজেই।

আমাদের বিভিন্ন স্কিমের গ্রাহকদের দেওয়া হচ্ছে প্রিভিলেজড মেম্বারশিপ কার্ড। সেই কার্ডের মাধ্যমে গ্রাহকরা ঢাকার নির্দিষ্ট রেস্টুরেন্টগুলোতে পাচ্ছেন বাই ওয়ান গেট ওয়ান ফ্রি অফার। এছাড়া কক্সবাজারে তারকা হোটেলগুলোতে ৬০ শতাংশ পর্যন্ত ছাড় উপভোগের সুযোগ রয়েছে। তাছাড়া বিনামূল্যে দেড় লাখ টাকার জীবন বীমার কভারেজ গ্রাহকের কাছে অনেক আকর্ষণীয়, যেখানে সারাদেশে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে ছাড়ের সুবিধা রয়েছে।

মোহরের বিষয়ে খায়রুল হাসান বলেন, এক থেকে ১০ গ্রাম ওজনের ২২ ক্যারেট স্বর্ণের মোহর সাধারণ গ্রাহকদের সঞ্চয়ের একটি সুবর্ণ সুযোগ করে দিয়েছে। তাছাড়া বিয়ে, জন্মদিন বা যেকোনো অনুষ্ঠানে মোহর একটি অত্যন্ত আকর্ষণীয় উপহার হিসেবে বিবেচিত হচ্ছে। মোহরের কোনো মেকিং চার্জ নেওয়া হয় না।  
এটি যেকোনো সময় বিক্রি করে নগদ টাকা বের করা যায়।

আমাদের স্বর্ণের কিস্তিতে স্কিম মাত্র ৬০০ +- টাকা থেকে শুরু যা সাধারণ শ্রমজীবী মানুষদের আকাঙ্ক্ষা পূরণের জন্য আমাদের একটু প্রয়াস।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।