ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বসন্তবরণ উৎসবে মাতলো জেসিআই বাংলাদেশ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
বসন্তবরণ উৎসবে মাতলো জেসিআই বাংলাদেশ

ঢাক: রঙিন ফুলের সমারোহে চারদিকে বইছে আনন্দের জোয়ার। আবারো শীতের মৌনতা ভেঙে প্রকৃতিতে চলে এসেছে বসন্ত।

 

প্রতি বছরের মতো এবারও ঋতুরাজকে বরণ করে নিল জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। এ উপলক্ষে শনিবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর মহাখালীর তে সংগঠনটি তাদের সদস্যদের জন্য আয়োজন করে বসন্তবরণ উৎসব-২০২২। পুরো আয়োজনটি তত্ত্বাবধান করে জেসিআই বাংলাদেশের বর্তমান বছরের লোকাল প্রেসিডেন্টরা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের দেওয়া করোনার সকল স্বাস্থ্যবিধি মেনে বাহারি পিঠা, হাওয়াই মিঠাই, ফুচকা, ঝালমুড়িসহ নানা খাবারের আয়োজন ছিল অনুষ্ঠানটিতে। নারীদের হাত রাঙাতে ছিল মেহেদি দেওয়ার আয়োজন। এছাড়া গাঁদা ফুল দিয়ে স্বাগত জানানো হয় প্রত্যেক অতিথিকে।

বসন্তবরণের এই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট। এছাড়া বিশেষ অতিথি ছিলেন জেসিআই বাংলাদেশের জাতীয় কমিটি।

অনুষ্ঠানে নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘প্রতি বছরই ঋতুরাজ বসন্তকে আমরা বরণ করে নেই। এবারো এর ব্যতিক্রম ঘটেনি। তবে এ বছর আমাদের সব লোকাল প্রেসিডেন্ট বসন্তবরণ উৎসবটির আয়োজন করেছেন এবং গত সববারের চেয়ে এই আয়োজনটি সবচেয়ে জাঁকজমক হয়েছে। আমার বিশ্বাস, বসন্ত উদযাপনের এই ধারাবাহিকতা আগামীতেও বজায় থাকবে। ’

অনুষ্ঠানটির মূল আয়োজক হিসেবে দায়িত্ব পালন করেছেন জেসিআই বাংলাদেশ চ্যাপ্টার প্রেসিডেন্ট তাহসিন আজিম সেজান, সাখাওয়াত হোসেন সবুজ, মুহাম্মাদ আলতামিশ নাবিল, আরিজ আফসার খান, স্টিভ ডি'সিলভা, মো. এজাজুল হাসান খান ও রেজওয়ান উল হক।

এই অনুষ্ঠানের সবচেয়ে বড় আকর্ষণ ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। জেসিআই বাংলাদেশের সদস্যরা গান, নাচ, আবৃত্তি ও নানা রকমের পরিবেশনার মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।