ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

জেসিআই ঢাকা ওয়েস্টের ২০২২ সালের চেইন হস্তান্তর অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
জেসিআই ঢাকা ওয়েস্টের ২০২২ সালের চেইন হস্তান্তর অনুষ্ঠিত

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্টের নতুন কমিটির প্রেসিডেন্টের কাছে আনুষ্ঠানিকভাবে চেইন হস্তান্তর করা হয়েছে। ২০২২ সালের নির্বাচিত লোকাল প্রেসিডেন্ট মুহাম্মাদ আলতামিশ নাবিলের কাছে চেইন হস্তান্তর করেন ২০২১ সালের লোকাল প্রেসিডেন্ট ত্বহা ইয়াসিন রামাদান।

 

শুক্রবার (২৮ জানুয়ারি) রাতে রাজধানীর গুলশানের এক হোটেলে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার, জেসিআই বাংলাদেশ ২০২২ প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট, বেসিসের প্রেসিডেন্ট রাসেল টি. আহমেদ এবং আমরাই ডিজিটাল বাংলাদেশ এর সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন।

চেইন হস্তান্তরের পর একজন নতুন ভাইস প্রেসিডেন্ট ও তিনজন কার্যনির্বাহী সদস্যকে নির্বাচিত করা হয়। একইসঙ্গে জেসিআই ঢাকা ওয়েস্টের ২০২২ সালের প্রথম জেনারেল মেম্বার মিটিং এবং কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত অনুষ্ঠিত হয়েছে।

নবনির্বাচিত জেসিআই ঢাকা ওয়েস্টের প্রেসিডেন্ট আলতামিশ নাবিল জানান, ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পাশাপাশি জেসিআই-এর পরিচিতিকে দেশব্যাপী ছড়িয়ে দেয়ার জন্য আমাদের চ্যাপ্টারটি বিশেষভাবে কাজ করবে। ’ 

জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘ক্রমান্বয়ে জেসিআই-এর ব্যাপ্তিকে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের বাইরে আমরা অন্য প্রধান জেলাতেও ছড়িয়ে দিতে কাজ করছি, যাতে সমাজে উন্নয়নমূলক কাজের মাধ্যমে অধিক অঞ্চলের মানুষ সরাসরি এ সুফল লাভ করতে পারেন। ’

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই এর প্রায় ২৫ টির অধিক লোকাল চ্যাপ্টার কাজ করছে। এরমধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট বৃহৎ এবং প্রাচীনতম।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।