ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

লাইফস্টাইল

নারী উদ্যোক্তাদের জন্য আসছে আরও অনেক সুযোগ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জুন ২৭, ২০২১
নারী উদ্যোক্তাদের জন্য আসছে আরও অনেক সুযোগ

ব্যবসা পরচিলানা করতে নানা ধরনের চ্যালেঞ্জ মোকাবিলার পথ বাতলে দিতে নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) আয়োজন করে ‘এন্টারপ্রেনারশিপ মাস্টারক্লাস’। বছরজুড়ে চলা এই বিশেষ আয়োজনের সর্বশেষ পর্ব অনুষ্ঠিত হয়েছে শনিবার (২৬ জুন) শনিবার (২৬ জুন)।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দা মুনা তাসনীম, সিল্কক গ্লোবালের সিইও এবং উই এর বৈশ্বিক উপদেষ্টা সৌম্য বসু, এনটিভি ইউরোপের প্রধান নির্বাহী ও পরিচালক সাবরিনা হোসাইন, আর আর গ্রুপের ডিরেক্টর তাসফিকুল খান, উইয়ের উপদেষ্টা কবির সাকিব। আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন উইয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, আমাদের সরকার উদ্যোক্তাবান্ধব। আজকের এ আয়োজন দেশের জন্য আলোচিত ঘটনা। ভবিষতেও আপনারা সরকারের সব ধরনের সহযোগিতা পাবেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, মাস্টারক্লাসকে ডিপ্লোমা কারিকুলামের আওতায় আনার বিষয়ে উদ্যোগ নেওয়া হবে। অনলাইনে চলমান এই মাস্টারক্লাসগুলো একটি সুন্দর ফরমেটে শুরু করা যেতে পারে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম মাত্র দুই তিন বছরে বিশাল আকার ধারণ করেছে। একটি সুশৃঙ্খল প্ল্যাটফরম হিসেবে গড়ে উঠেছে। অত্যন্ত সাফল্যের সঙ্গে মাস্টারক্লাস সিজন ১ শেষ করতে যাচ্ছে। আগামী জুলাই মাস থেকেই শুরু হতে যাচ্ছে সিজন-২। এ শুভ যাত্রা আসলে শেষ নয়, নতুন একটি শুরু। যারা ৮টি মাস্টারক্লাস করেছেন তাদের একটি লেটার অব অ্যাপ্রিসিয়েশন দেওয়া হবে। ১২টি যারা সম্পন্ন করেছেন তাদেরও একটি সার্টিফিকেট দেওয়া হবে।

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, বাংলাদেশের নারীদের এই অগ্রযাত্রায় ভারত ভীষণ আনন্দিত।

তার সঙ্গে সহমত পোষণ করে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দা মুনা তাসনীম বলেন, আমরা নারীরা সব পারি, আগামীর বাংলাদেশে আপনারা একেকজন বড় সম্পদ।

মাস্টার ক্লাসের ফাউন্ডার সৌম্য বসু বলেন, যা শিখিয়েছি তা নিজেদের প্রাত্যহিক জীবন ও ব্যবসায় প্রয়োগ করে যদি আপনার উপকৃত হতে পারেন, তাহলে সেটাই হবে আমাদের বড় পাওয়া।

উই এর সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, আমরা সফলভাবে এ আয়োজন করতে পেরেছি সবার সহযোগিতায়। সামনের পথ চলায় নারী উদ্যোক্তাদের পাশে উই যেমন সব সময় থাকবে, ঠিক তেমনি করে আপনাদেরও উই এর পাশে চাই। এই আয়োজন আমাদের বড় প্রাপ্তি, আমাদের নারী উদ্যোক্তাদের নিয়ে কাজের শক্তি আরও বেড়ে গেল।  

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, জুন ২৭, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa