ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

লাইফস্টাইল

মাকে মনে পড়ে...

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মে ৮, ২০২১
মাকে মনে পড়ে...

মাকে আমার পড়ে না মনে। শুধু যখন বসি গিয়ে শোবার ঘরের কোণে, জানলা দিয়ে তাকাই দূরে নীল আকাশের দিকে- মনে হয় মা আমার পানে চাইছে অনিমিখে।

কোলের 'পরে ধ'রে কবে দেখত আমায় চেয়ে, সেই চাউনি রেখে গেছে সারা আকাশ ছেয়ে। - রবীন্দ্রনাথ ঠাকুর

সন্তানের কাছে মা হলো পৃথিবীর শ্রেষ্ট সম্পদ। আর এই মায়ের ভালোবাসা, স্নেহ, অনুভূতি, আবেগের প্রায় পুরোটা জুড়েই থাকে সন্তান।
বিশ্বজুড়ে মে মাসের দ্বিতীয় রোববার পালিত হয় মা দিবস।  মা বিশ্বজুড়েই বিশেষ সম্মান পান। নারীর জীবনের স্বার্থকতা মনে করা হয় মাতৃত্বে।  

সব সন্তানের সঙ্গে তার মায়ের ভালোবাসার সম্পর্ক অকৃত্তিম। সবাই মাকে খুব ভালোবাসি। সন্তান বড় হয়ে গেলেও মায়ের কাছে যেন সেই ছোটই থাকে।  
মায়ের সঙ্গে  সন্তানের সম্পর্ক সব সময়ই বন্ধুত্বের। ছোট বেলায় আবদার, অভিযোগ সব থাকে মায়ের কাছে।  

আমাদের যাদের সুযোগ হয়েছে, মাকে ভালো রাখার। তাকে নিয়ে তার পছন্দের জায়গায় ঘুরবো, কিছু উপহার দেব। আমাদের মায়েরা খুব অল্পতেই সন্তুষ্ট থাকেন।  

আমরা সবাই যদি মাকে ভালোবাসি আর মায়ের দেওয়া মূল্যবোধ নিজেদের মধ্যে ধারণ করে পথ চলি তবে আমাদের সমাজে কোনো সন্ত্রাস, দুর্নীতি থাকবে না।

এই মহামারির সময়ে যাদের মা আছেন, তারা যেন সুস্থ থেকে বহুদিন সন্তানদের ছায়া দিতে পারেন। মায়ের আদর, শাসন সবই আসলে সন্তানের জন্য ভালোবাসা। মায়ের জন্য কোনো বিশেষ দিবসের প্রয়োজন নেই...প্রতিদিনই মায়ের জন্য।

ছবি সৌজন্যে: বিশ্বরঙ বাই বিপ্লব সাহা 
 

 

বাংলাদেশ সময়: ০১৪৯ ঘণ্টা, মে ০৯, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa