ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

লাইফস্টাইল

আধুনিক ফ্যাশন জুড়েও রয়েছেন রবীন্দ্রনাথ 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, মে ৮, ২০২১
আধুনিক ফ্যাশন জুড়েও রয়েছেন রবীন্দ্রনাথ 

রবীন্দ্রনাথ তার গল্প-উপন্যাসে প্রত্যেকটি চরিত্রের ব্যক্তিত্ব, চেহারা, বর্ণ, পোশাকসহ সমস্ত কিছুই পাঠকদের সামনে তুলে ধরেছেন খুব  সাবলীল ভাষায়। আজও তার ‘শেষের কবিতা’র অমিত রায় এক ফ্যাশন সচেতন সুদর্শন আধুনিক পুরুষের রূপ, আর লাবণ্য যেন স্বপ্নকন্যা।

তাদের স্টাইল ও ফ্যাশন আজও আমাদের আধুনিক জীবনে অনেকটা জায়গা দখল করে আছে।  

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মজয়ন্তী ২৫শে  বৈশাখ অর্থাৎ ৮মে। আর তাই তো ২৫ বৈশাখের বিশেষ এই দিনটিকে উৎসব মুখর করে তুলতে বর্তমান যুগের ফ্যাশন হাউসগুলো রবি ঠাকুরের গল্পের চরিত্রের পোশাক নিয়ে এসেছে তরুণ প্রজন্মের জন্য। আর পোশাকগুলো এ যুগের ছেলে মেয়েদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানগুলো।

রবীন্দ্রনাথের চরিত্রগুলোর যেমন পোশাকে থাকতেন, তার কিছু তৈরি করছে বিশ্বরঙ বাই বিপ্লব সাহা।  ফ্যাশন হাউস বিশ্বরঙ এর কর্ণধার বিপ্লব সাহা বাংলানিউজকে বলেন, রবীন্দ্রনাথের মতো এক মহান পুরুষের ফ্যাশন চর্চা মডেলদের মাধ্যমে ফুটিয়ে তোলা একটু কঠিন কাজই। তবে চেষ্টা করেছি এ কাজটি আন্তরিকভাবে করার।  

তিনি বলেন, শুধু লাবণ্য বা হৈমন্তী চরিত্রের পোশাক পরলেই হবে না, পোশাকের সঙ্গে মিলিয়ে সাজগোজের জন্য সেই সময়ের মেয়েদের নিয়ে ভাবতে ও জানতে হবে। যেমন লম্বা হাতার ব্লাউজ পরতে হবে, চোখে আইশ্যাডো দেওয়া যাবে, তবে কপালে টিপ পরতে হবে।  

 

 

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, মে ০৮, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa