ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

লাইফস্টাইল

আজ ইফতারে তৈরি হোক স্পেশাল পিজা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, মে ৪, ২০২১
আজ ইফতারে তৈরি হোক স্পেশাল পিজা

ইফতারে একটা স্পেশাল কিছু রাখতেই হয়। কি ভাবছেন, পিজা আনাবেন আজকের ইফতারের জন্য? অনলাইনে অর্ডার দিয়ে পিজা ঘরে আসতে যে সময় লাগবে, চাইলে এই সময়ে পিজা তো নিজেই তৈরি করে নেওয়া যায়।

 
 

যেভাবে করবেন

প্রথমে ডো: ময়দা-৩ কাপ, হালকা গরম পানি-দেড় কাপ, ইস্ট-২ টেবিল চামচ, ২ টেবিল চামচ-অলিভ ওয়েল, চিনি-১ টেবিল চামচ, লবণ-১ চা চামচ।

ডো তৈরি: ওপরের সব উপকরণ একটি বড় পাত্রে নিয়ে মিক্সারে ৫ মিনিট মিক্স করুন। ইলেকট্রিক মিক্সার না থাকলে একটু বেশি সময় নিয়ে হাতে খুব ভাল করে মেখে নিতে হবে। এবার ডো ৩০ মিনিট ঢেকে রাখুন।

পিজার উপকরণ
মুরগির বুকের মাংস কিমা ১ কাপ অথবা সসেস ৪ পিস, পেঁয়াজ কাটা ২টি, চিজগ্রেট ১ কাপ, টমেটো সস ৬ টেবিল চামচ, অরিগেনো ১ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, ক্যাপসিকাম ১ টি, টমেটো ১টি ।

হাত দিয়ে ডো-এর আকার ঠিক করে ছোট ছোট প্যানে ডো রেখে প্রথমে সস দিয়ে একে একে সব উপকরণ সাজিয়ে দিন। এবার গ্রেট করা চিজ ওপরে ছড়িয়ে দিয়ে প্রিহিটেড ওভেনে ১৮০ ডিগ্রি তাপমাত্রায় ১০ মিনিট বেক করুন।

গরম গরম পরিবেশন করুন দারুণ মজার ঘরে তৈরি পিজা।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মে ০৪, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa