ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

রমজানে অসহায়দের মাঝে ইফতার বিতরণ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
রমজানে অসহায়দের মাঝে ইফতার বিতরণ

করোনা সংক্রমণের ভয়ে সবাই যখন ঘরে রয়েছে, তখন অনেকেই থাকছেন চরম কষ্টে, অনাহারে। রোজার মাসটি যেহেতু অনেক বেশি গুরুত্বপূর্ণ মুসলিমদের কাছে এই রোজায় যেন কাউকে না খেয়ে রোজা না রাখতে হয় সেই চেষ্টাই করে যাচ্ছে রাইজিং স্টার চ্যারিটি বাংলাদেশ নামের একটি সংগঠন।

 

প্রতিবছর মানুষকে বিনামূল্যে ইফতার করিয়ে থাকে সংগঠনটি। তাদের এই উদ্যোগকে তারা একটি প্রজেক্ট হিসাবে নাম দিয়েছে। প্রজেক্টের নাম, ২০ টাকার উপহার ,অসহায় মানুষের ইফতার।  

এই সংগঠনের প্রধান আবির আহমেদ খান জানান, প্রতি বছরই ইফতারে তারা ১০ হাজারের বেশি লোক খাইয়ে থাকেন এবং বছরের প্রতিটি শুক্রবার তারা এই ২০ টাকার উপহারের আয়োজন করে থাকেন। তারা দলগতভাবেই এই কাজটি করেন।  

আবির বলেন, ইফতার দেওয়া ছাড়াও, নিম্নবিত্ত কয়েক’শ পরিবারকে কয়েকদিনের বাজার এবং সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে গুঁড়ো দুধ বিতরণ করে থাকি আমরা।  
আবিরের মা ফরিদা ইয়াসমিন নিজ হাতে সব রান্না করেন। দুপুরের মধ্যেই রান্না শেষ হয়ে করে তিনি প্যাকিং করতে বসে যান দুই ছেলে এবং ছেলের বউ সারাবান তাহুরাকে নিয়ে। পরম যত্নে প্রতিটি প্যাকেটে সমানভাবে খাবার যাচ্ছে কিনা এই বিষয়গুলো খেয়াল রাখেন। প্রতিদিনের প্যাকিং যখন শেষে প্রতিটি খাবারের প্যাকেট ছেলের গাড়িতে তুলে দেন ফরিদা ইয়াসমিন।  

তাদের প্রধান উপদেষ্টা রাজিয়া হক কনক বলেন, মানুষ হয়ে জন্মেছি মানুষের উপকারে আসার জন্য তাই আমাদের এই বিশ টাকার উপহার উদ্যোগটি নিতে সাহস করেছি এবং আমি অত্যন্ত গর্বের সঙ্গে বলতে চাই, যে প্রতিদিন মানুষকে খাওয়ানোর পর যে একটা শান্তি আমি উপলব্ধি করি অন্য কিছুতে ওরকম শান্তি পাওয়া যায় না। তিনি আরো বলেন মানুষের কল্যাণে যদি আমরা এগিয়ে আসি তাহলে এই দুনিয়া থেকে মানুষের অভাব কমে যাবে। প্রত্যেকটা মানুষের সুখ-দুঃখে আমাদের এগিয়ে আসা উচিত।  

সংগঠনটি চেষ্টা করছে বিভিন্ন জেলায় অসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষদের কাছে ইফতার ও এক সপ্তাহ বাজার পৌঁছে দিতে।  

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে সব খাবার প্রস্তুত ও বিতরণ করা হচ্ছে। সবার সহযোগিতায়ই এই কার্যক্রম চালিয়ে নেওয়া সম্ভব হয়েছে বলেও জানান তারা।  


বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।