ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

লাইফস্টাইল

বৌভাতেও নতুন বউয়ের পছন্দ জামদানি 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২১
বৌভাতেও নতুন বউয়ের পছন্দ জামদানি  ফারহানা খান

মুসলিম বিয়ের একটি আচার হচ্ছে বৌভাত বা ওলিমা। সাধারণত বিয়ের পরের দিন এই অনুষ্ঠানটি হয়ে থাকে।

কনের শ্বশুরবাড়িতে আয়োজন করা হয়ে থাকে এই অনুষ্ঠানের।  

নতুন বউকে বার সঙ্গে পরিচিত করার জন্য এই আয়োজন করা হয়। করোনার এই প্রকোপের সময় খুব ভারি সাজ বা গহনার চেয়ে হালকা মেকআপ ও সাজগোজই করে থাকেন প্রায় সব নতুন বউ।  

এমন আয়োজনে পরতে পারেন দেশি জামদানি শাড়ি ও ছোট হালকা গহনা। ভালো কাউন্টের একটি জামদানি শাড়ি পরলে নতুন বউকে আরো বেশি সুন্দর করে তুলবে।  
বিশেষ দিনটিতে পরার জন্য গোলাপি, আকাশি মেজেন্টা বা মেরুন পছন্দমতো হালকা বা গাঢ় রঙের জামদানি বেছে নিতে পারেন।

জামদানির শাড়ির সঙ্গে মুক্তার গহনা চমৎকার মানিয়ে যায়। সেই সঙ্গে খোঁপায় জড়িয়ে নিতে পারেন তাজা বেলী ফুলের মালা। এছাড়াও এখন গোল্ডের অনেক ধরনের সিম্পল ডিজাইনের গহনা রয়েছে সেগুলো পরলেও ভালো লাগবে।  

আধুনিকভাবে কুচি দিয়ে বা একপেঁচে করে পরতে পারেন জামদানি শাড়িটি। নতুন বউ তাই মাথায় হালকা ঘোমটা টেনে দিলে লাগবে আরো বেশি সুন্দর।  
পছন্দের জামদানি কিনতে বাজেট রাখতে পারেন ইচ্ছেমতো ৪ থেকে ৪০ হাজার। বা আরও বেশি দামের জামদানিও রয়েছে। শুধু সাধ্যমতো পছন্দ করে নিলেই হলো।  

জামদানি শখের ও সৌখিন শাড়ি এটি পরতে হয় যত্ন করে, রাখতেও হয় সেভাবেই। দুই একবার ব্যবহারের পরই কাটা করিয়ে সংরক্ষণ করুন প্রিয় শাড়ি। বহু বছর ভালো লাগার স্মৃতি হয়ে নতুনের মতোই থেকে যাবে শাড়িটি।  

লেখা:  কাকলী তালুকদার 
স্বত্বাধিকারী- Kakoly's Attire 

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa