ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

লাইফস্টাইল

কর্মক্ষেত্রে সফলতার স্বীকৃতি পেলেন মুবিনা আসাফ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
কর্মক্ষেত্রে সফলতার স্বীকৃতি পেলেন মুবিনা আসাফ মুবিনা আসাফ

নারীর ক্ষমতায়ন, কৃষকদের টেকসই উন্নয়ন, দক্ষতা বাড়ানো ও সরকারের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করার ও কর্মক্ষেত্রে সফলভাবে দ্বায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে সম্প্রতি 'ইন্সপায়ারিং উইমেন লিডার’ অ্যাওয়ার্ড ২০২১ পেলেন মুবিনা আসাফ।  

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটি বাংলাদেশ)র ১১০ বছরের ইতিহাসে লিগ্যাল অ্যান্ড অ্যাক্সটারনাল অ্যাফেয়ার্স বিভাগের প্রথম নারীপ্রধান হিসেবে দায়িত্বপালন করছেন মুবিনা আসাফ।

 

মুবিনা আসাফের নেতৃত্বে প্রতিষ্ঠানটি পরিবেশ, সামাজিক ও সুশাসন (ইএসজি) বিষয়ক কার্যক্রম সফলভাবে পরিচালনার জন্য বেশ সুনাম অর্জন করেছে। তার দায়িত্বকালে বিএটি বাংলাদেশ সরকারি-বেসরকারি অংশীদারিত্ব, কর্পোরেট দায়িত্ব ও প্রশাসনিক ক্ষেত্রেও অনেক কাজ হয়েছে।

আইন পেশায় পুরুষদের প্রাধান্য থাকলেও মুবিনা আসাফ তার ২৫ বছরের সমৃদ্ধ পেশাজীবনে অসংখ্য প্রতিবন্ধকতা জয় করে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।  
মুবিনা আসাফ প্রেরণা ফাউন্ডেশনের পরিচালক বোর্ডের সদস্য যা, এসডিজি অর্জনে নারীর ক্ষমতায়ন, কৃষকদের টেকসই উন্নয়ন, দক্ষতা ও সরকারের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করে চলেছে। এছাড়া তিনি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ‘এসইআইডি ট্রাস্ট’ এর বোর্ডের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। এই সংস্থাটি বিশেষভাবে-সক্ষম মানুষের সামাজিক অন্তর্ভুক্তি ও অধিকার আদায়ে কাজ করে।  

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ‘ইন্সপায়ারিং উইমেন লিডার’ অ্যাওয়ার্ড লাভ করে মুবিনা আসাফ বলেন,  নিজের স্বপ্ন পূরণের জন্য নারীদের অবশ্যই আত্মবিশ্বাসী হতে হবে। ইচ্ছা, চেষ্টা ও একাগ্রতা না থাকলে লক্ষ্য পূরণ সম্ভব নয়।  

এই পুরস্কার সকল সাহসী নারীদের সম্মানে উৎসর্গ করার কথাও জানান মুবিনা আসাফ।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa