ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

লাইফস্টাইল

প্রিয় ম্যারাডোনার যা কিছু প্রিয়

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
প্রিয় ম্যারাডোনার যা কিছু প্রিয়

বিশ্বের প্রতিটি ক্রীড়া প্রেমিকের মন আজ বারবারই বলে উঠছে, তুমি রবে নীরবে...হৃদয়ে... বলবেই তো,  মাত্র ৬০ বছর বয়সেই যে, না ফেরার দেশে চলে গেলেন ফুটবলের অন্যতম সেরা কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা।  

দক্ষিণ আমেরিকার একটি রাষ্ট্র আর্জেন্টিনা।

দেশটির নাম বিশ্বে পরিচিত করেছেন এই ফুটবলের লিজেন্ড। শতাব্দীর সেরা ফুটবলার, ফুটবলের জাদুতে দীর্ঘদিন বিশ্ব মাতিয়ে রেখেছেন ছোট-খাটো এই মানুষটি।  
 

সবার প্রিয় এই মহানায়কের জীবন ও প্রিয় যা ছিল, জানতে চাইবেন অনেকেই। আসুন আমরাও জেনে নেই: 

  • পূর্ণ নাম-দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা
  • জন্ম-৩০ অক্টোবর ১৯৬০
  • জন্ম স্থান-লানুস, বুয়েনোস আইরেস, আর্জেন্টিনা
  • মৃত্যু-২৫ নভেম্বর ২০২০ (বয়স ৬০) 
  • উচ্চতা-১.৬৫ মিটার (৫ ফুট ৫ ইঞ্চি)
  • খেলার সময় মাঠে অবস্থান-অ্যাটাকিং মিডফিল্ডার, সেকেন্ড স্ট্রাইকার আর্জেন্টিনার হয়ে ৯১টি ম্যাচে তিনি ৩৪টি গোল করেন। চারটি বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে খেলেন তিনি।

এবার জানি তার প্রিয় যা কিছু 

প্রিয় রং-কালো, তাকে বেশিরভাগ সময় কালো পোশাকে দেখা যেত, তা সে শুধু টি-শার্ট হোক বা ফরমাল ব্লেজার।  

শখ-বিশ্বের প্রায় নামকরা সব ব্র্যান্ডের ঘড়ি পরতে ভালোবাসতেন ম্যারাডোনা। প্রায়ই তাকে দু’হাতেই ঘড়ি পরতে দেখা যেত। সব সময়ই কানে হীরার দুল পরতেন ম্যারাডোনা। ট্যাটু করেছেন তিনি, তার হাতে জায়গা করে নিয়েছে বিংশ শতাব্দীর বিপ্লবী সমাজতন্ত্রী নেতা চে গুয়েভারার মুখ। গাড়ি- ফারারি, রোজ রয়েলস, পোরশে-অডিসহ অন্তত ১০টি গাড়ি রয়েছে তার গ্যারেজে।  স্পেনের ইবিজা দ্বীপ তার ভ্রমণের জন্য প্রিয় স্থান বলেন অনেক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি।  

ম্যারাডোনা ১৯৮৪ সালে আইরেসে ফিয়ান্সি ক্লদিয়া ভিয়াফানিয়েকে বিয়ে করেন। ভিয়াফানিয়ের বিচ্ছেদ হয় ২০০৪ সালে। ম্যারাডোনার সঙ্গে নানা সময়ে একাধিক বান্ধবীর দেখা মিলেছে।  

ম্যারাডোনাম্যারাডোনা পাঁচ সন্তানের জনক। সম্প্রতি তিনি নানাও হয়েছেন। তার সারা জীবনের আয়ের পরিমাণ প্রায় ৮৫০ কোটি টাকা(১০০ মিলিয়ন ডালারের বেশি)।   
ওপারে ভালো থাকবেন বিশ্বসেরা এই ফুটবলের জাদুকর, এটাই চাওয়া তার শত-কোটি  ভক্তের।  

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এসআইএস 
  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa