ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

লঞ্চে কন্যার জন্ম, আজীবন যাতায়াত ফ্রি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২০
লঞ্চে কন্যার জন্ম, আজীবন যাতায়াত ফ্রি

বরিশাল: ঢাকা থেকে বরিশালে আসার পথে এমভি অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে গর্ভবর্তী এক নারী নিরাপদে কন্যা সন্তান প্রসব করেছেন।

শনিবার (০৪ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১১ টায়  ষাটনলের কাছাকাছি মেঘনা নদীতে চলমান ওই লঞ্চটিতে বাচ্চা প্রসবের এ ঘটনা ঘটে।

নিরাপদে সন্তান প্রসব হওয়ায় পুরো লঞ্চজুড়ে উৎসবের আমেজ বিরাজ করেছে বলে জানিয়েছেন যাত্রীরা। পাশাপাশি শিশু সন্তানসহ বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল এলাকার বাসিন্দা ফোরকান হাওলাদারের স্ত্রী ফাহিমা বেগম শিশুটিসহ সুস্থ রয়েছেন।

অপরদিকে খবরটি জানতে পেরে লঞ্চ কোম্পানির চেয়ারম্যানের স্ত্রী ওই শিশুটির নাম নুসাইবা রেখেছেন।  এছাড়া চেয়ারম্যান নিজাম উদ্দিন মৃধা’র পক্ষ থেকে ওই দম্পতি ও সদ্য ভূমিষ্ট হওয়া শিশুটির আজীবনের জন্য এ কোম্পানির লঞ্চে যাতায়াত ফ্রি করার ঘোষণা  দিয়েছেন বলে জানিয়েছেন লঞ্চের সুপারভাইজার নুর খান মাসুদ।


লঞ্চ সূত্রে জানাগেছে, বাকেরগঞ্জ উপজেলার দুধল এলাকার বাসিন্দা ফোরকান হাওলাদার ঢাকায় একটি গার্মেন্টেসে চাকরি করেন। তার গর্ভবতী স্ত্রী ফাহিমা বেগমকে নিয়ে শনিবার রাতে ঢাকা থেকে এমভি অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের ২১০ নম্বর কেবিনে করে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করেন। রাত সাড়ে ১১ টার দিকে স্ত্রীর প্রসব বেদনা দেখা দিলে তিনি লঞ্চের অন্য যাত্রীদের জানান।

যেখান থেকে বিষয়টি লঞ্চের দায়িত্বরত স্টাফরা জানতে পেরে দুইজন নারীর সহায়তায় নিরাপদে সন্তান প্রসব করান। এছাড়া একজন চিকিৎসকও সহায়তায় এগিয়ে এসে শিশুটি ও মা যে সুস্থ রয়েছে তা নিশ্চিত করেন।

বাংলাদেশ সময় : ০৮১০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২০

এমএস/এসআই এস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।