ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

উই সদস্যদের প্রশিক্ষণ দিচ্ছে বিশ্বের নানা প্রান্তের সফল উদ্যোক্তারা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
উই সদস্যদের প্রশিক্ষণ দিচ্ছে বিশ্বের নানা প্রান্তের সফল উদ্যোক্তারা

দেশীয় নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্লাটফর্ম উইমেন এন্ড ই কমার্স ফোরাম (উই)।  প্রতিষ্ঠানটির বর্তমান গ্রুপের সদস্য সংখ্যা প্রায় দশলাখ।


সংগঠনটি গত জুলাই থেকে প্রতি মাসে একটি করে সেশন করছে আন্তর্জাতিক প্লাটফর্মগুলোর নানা ট্রেইনার/উদ্যোক্তাদের অতিথি করে। উই এর উপদেষ্টা সৌম্য বসুর জনপ্রিয় ট্রেনিং মডেল এটি।

২০শে সেপ্টেম্বর উই এর মাস্টারক্লাসের উদ্বোধন করেন এলআইসিটি প্রজেক্ট ডিরেক্টর রেজাউল করিম। তিনি বলেন, ‘আইসিটি ডিভিশন নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নকে প্রাধান্য দেয়৷ উই এর কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই। ’ এসময় আরো বক্তব্য দেন এলআইসিটি প্রজেক্টের উপদেষ্টা সামী আহমেদ, উই এর উপদেষ্টা ও সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ,  গ্লোবাল সিল্কক লিমিটেডের সিইও সৌম্য বসু, উই এর উপদেষ্টা জাহানুর কবির সাকিব।  

ট্রেইনার হিসেবে জুমের মাধ্যমে যুক্ত হন ইও কাওয়ালী লিমিটেডের সিইও এবং কো-ফাউন্ডার জেমস থিকেট, ইউকের(ইংল্যান্ডের) এসএমএস মাইক্রোসিস্টেম লিমিটেডের ডিরেক্টর শারদ কুমার।

সেশনটিতে তারা দু’জন সারা পৃথিবীর উদ্যোক্তাদের ব্যবসায়ের পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে নেয়াসহ কিছু প্রেক্ষাপটে আলোচনা করেন।
শারদ কুমার বলেন, আমি সত্যিই গর্বিত এমন অদম্য গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে  দেখে।

৫০০ জনের মতো প্রশিক্ষণার্থীর এই সেশনের পর এটি বাংলায় উই গ্রুপে সবার জন্য উন্মুক্ত সেশন হয়। সেখানে সেশন নেন থট এর চেয়ারম্যান মাহবুবুল আলম।  
উই এর প্রতিষ্ঠাতা নাছিমা আক্তার নিশা বলেন,‘ উই এখন দেশের নারী উদ্যোক্তাদের প্রাণের জায়গা। আমরা দেশজুড়ে নানা প্রান্তিক এলাকার উদ্যোক্তাদেরও কাছে পৌঁছাতে পেরেছি। আমাদের উদ্যোক্তাদের জন্য এমন সেশন করতে পারাটা আমার জন্যেও অনেক আনন্দের। ’
আয়োজনটি প্রতি মাসে একবার উই এর আয়োজনে, আইসিটি মন্ত্রণালয়ের সহায়তায় অনুষ্ঠিত হবে।


বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।