ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

লাইফস্টাইল

সঙ্গীসহ ২৩ দেশ ভ্রমণ করেছেন চা বিক্রেতা!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
সঙ্গীসহ ২৩ দেশ ভ্রমণ করেছেন চা বিক্রেতা!

সারাদিন চা বিক্রি করে হাজার টাকা রোজগার করাও যেখানে স্বপ্ন। তাদের আবার বিদেশ বেড়ানোর শখ! শখ তো শখ-ই।

সেই শখ যদি এক সময় স্বপ্ন হয়ে যায়, আর সেই স্বপ্ন পূরণে কাজ করা যায়, তবে সেই স্বপ্নও ধরা দেয় বাস্তবে এসে। এমনই এক স্বপ্ন পূরণ করেছেন চা বিক্রেতার দম্পতি।  

চা বিক্রেতা বিজয়নের স্বপ্ন ছিল বিদেশ ভ্রমণ। কিন্তু সামান্য চা বিক্রি করে কীভাবে সম্ভব? চা বিক্রি করেও যে বিদেশ ঘোরা সম্ভব। তা প্রমান করেছেন ভারতের কোচির চা ওয়ালা বিজয়ন দম্পতি।  

১৯৬৩ সাল থেকে চা বিক্রি করছেন বিজয়ন। প্রথমে রাস্তায় রাস্তায় চা বেচতেন। সেখান থেকে ছোট্ট দোকান করেন। এর পর বিয়ে। স্ত্রী ও তিনি একসঙ্গে স্বপ্ন দেখেন ঘুরে বেড়ানোর। আর ঘোরার জন্য তারা প্রতিদিন ৩০০ টাকা করে জমাতে শুরু করেন।   

জমানো টাকা দিয়েই বছরে একটি বিদেশ ট্যুর করেন তারা। সুইজারল্যান্ড, সিঙ্গাপুর, পেরু, ব্রাজিল, আর্জেন্টিনা, আমেরিকাসহ ২৩ দেশ ঘুরে ঘুরেছেন এই দম্পতি।  

প্রতি বছর ঘুরতে গেলেও এবার করোনার কারণে বেড়াতে যাওয়া হয়নি। করোনায় ব্যবসা চলেনি এবছর। বহুদিন বন্ধ রাখতে হয়েছে চায়ের দোকান। তাই টাকাও জমেনি। তবে করোনা কাটিয়ে আবারো সব শান্ত হবে, হাতের অনেক টাকা আসবে ইচ্ছামতো প্রিয়জনকে নিয়ে দেশ-বিদেশে ঘোরা যাবে এটাই প্রত্যাশা বিজয়ন দম্পতির।  

যাদের ঘোরাঘুরির শখ, এভাবে প্রতিদিন অল্প অল্প টাকা জমানোর আইডিয়াটা কাজে লাগাতে পারেন।  


বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa