ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

এক উপাদানেই পেয়ে যাবেন নতুন চুলের বাউন্স!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২০
এক উপাদানেই পেয়ে যাবেন নতুন চুলের বাউন্স!

যদিও চুলের ক্ষেত্রে ছেলেদের তুলনায় মেয়েদের ভাগ্যটা কিছুটা ভালো। কারণ তাদের মাথায় পুরুষের মতো টাক পড়ে না, তারপরও মেয়েদেরই চুল নিয়ে বেশি চিন্তায় থাকতে দেখা যায়।

বিশেষ করে যখন চুল পড়তে শুরু করে।  

এই চুল পড়া বন্ধের জন্য অনেকে অনেক কিছুই করেন, অনেকে আবার চিন্তা ছাড়া আর বাড়তি কিছুই করেন না, চুল পড়া কমাতে। যারা এই দ্বিতীয় দলে রয়েছন, তাদের জন্য একটি সহজ সমাধান হতে পারে প্রোটিন ট্রিটমেন্ট।  

এই প্রোটিন ট্রিটমেন্ট করার জন্য আমাদের প্রয়োজন শুধুমাত্র একটি উপাদান। আর এটি হচ্ছে সবার প্রিয় খাবার সহজলভ্য-সস্তা কিন্তু পুষ্টিকর ডিম।  

কম সময়ে ফল পেতে ডিম ব্যবহার করতে হবে। ডিম হচ্ছে প্রাকৃতিক প্রোটিন, যা চুলকে ঘন করতে সাহায্য করে। এর ভিটামিন চুলের গোড়ায় পৌঁছে পুষ্টি যোগায়, চুলের স্বাস্থ্য ফিরিয়ে দিতে চমৎকার কাজ করে। একটি ডিমের সাদা অংশ নিয়ে ভালো ভাবে ফেটিয়ে নিতে হবে। তারপর পরিষ্কার চুলে সরাসরি হাত অথবা ব্রাশের সাহায্যে ওপর থেকে নিচ পর্যন্ত লাগাতে হবে।  

চুলে ডিমের সাদা অংশ লাগানোর পর একটি মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন। তারপর রেখে দিন আধাঘণ্টা। এবার নরমাল পানিতে চুল ধুয়ে নিন এবং শ্যাম্পু করুন। সপ্তাহে এক বার প্রোটিন ট্রিটমেন্ট করুন আর প্রথমবার থেকেই অনুভব করুন চুলে কেমন সুন্দর বাউন্স চলে এসেছে।  

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২০
এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।