ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

নারী উদ্যোক্তাদের পাশে উজ্জ্বলা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২০
নারী উদ্যোক্তাদের পাশে উজ্জ্বলা

করোনা মহামারির এই সময়ে দেশের অন্যান্য খাতের মতো সৌন্দর্য সেবা-খাতের নারীরাও আজ ক্রান্তিকাল অতিক্রম করছেন। আর এই দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়েছে বেসরকারি অলাভজনক প্রতিষ্ঠান উজ্জ্বলা।

 

তারা সৌন্দর্য-খাতে কর্মরত এক হাজার নারীকে নগদ অর্র্থ সহযোগিতা করেছেন। এই ক্রান্তিকালে তারা যাতে আবার ঘুরে দাঁড়াতে পারেন, সেই উদ্দেশ্যেই উজ্জ্বলার এই উদ্যোগ।  

সম্প্রতি এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ সহায়তা দেওয়া হয়। অনুষ্ঠানে যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, উজ্জ্বলার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আদিত্য সোম ও ম্যানেজিং ডিরেক্টর আফরোজা পারভীনসহ নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।  
 
আফরোজা পারভীন বলেন, আমাদের দেশে প্রতি পাঁচজন নারী উদ্যোক্তার মধ্যে একজন সৌন্দর্য খাতে কর্মরত অথবা ব্যবসার সঙ্গে জড়িত। তারা তাদের আয়ের ৮০ শতাংশ সংসারে ব্যয় করেন। কিš‘ এই করোনা সংকটে এ খাতের নারীরা তাদের কাজ হারিয়েছেন। ক্ষুদ্র উদ্যোক্তারা তাদের প্রতিষ্ঠান বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন। এই সংকটকালে উজ্জ্বলা তাদের পাশে থাকতে চায়।  

অনুষ্ঠানে কারিগরি প্রশিক্ষণে উত্তীর্ণ হওয়া উদ্যোক্তাদের মধ্যে সনদপত্রও বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।