ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

দেশী দশের প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাড়! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
দেশী দশের প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাড়! 

দেশীয় তাঁত ও কারুশিল্পীদের কাজ নিয়ে ২০০৯ সালের যাত্রা শুরু হয়েছিল দশটি প্রতিষ্ঠানের সম্মিলিত একটি নতুন উদ্যোগ ‘দেশি দশ’।  

বাংলাদেশের ফ্যাশনশিল্প প্রসারে দেশি দশ নতুন ধারার পথিকৃৎ হিসেবে অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে উঠেছে।

সফল এই উদ্যোগ সুনামের সঙ্গে অতিবাহিত করেছে ১১ বছর।  

বর্তমানে দেশীয় ফ্যাশনশিল্পের অন্যতম ১০টি প্রতিষ্ঠান- নিপুন, কে ক্র্যাফট, অঞ্জনস্, রঙ বাংলাদেশ, বাংলার মেলা, সাদাকালো, বিবিআনা, দেশাল , নগরদোলা ও সৃষ্টি দেশী দশের সদস্য। যাদের উদ্দেশ্য দেশীয় কৃষ্টি-সংস্কৃতিকে প্রাধান্য দিয়ে এদেশের তাঁত, কারু ও বয়নশিল্পের উন্নয়ন এবং সমৃদ্ধি সাধন করা।  দেশজুড়ে দেশি দশের বিক্রয়কেন্দ্রের সংখ্যা ৫টি, ঢাকায় ২টি ছাড়াও চট্টগ্রাম, সিলেট ও বগুড়ায় রয়েছে একটি করে শাখা ।

দেশি দশের সাফল্যের এগারো বছর পূর্তি উপলক্ষে ক্রেতাদের উপহার হিসেবে ১০ শতাংশ থেকে ৫০ শতাংশ পর্যন্ত  বিশেষ মূল্যছাড় দিচ্ছে ফ্যাশন হাউসগুলো।  

ঢাকার বসুন্ধরা সিটি শপিং মল ও গুলশান, চট্টগ্রাম, সিলেট এবং বগুড়া সবগুলো আউটলেটেই পাবেন মূল্যহ্রাসের সুযোগ। বাছাই করে নয়, সকল পণ্যেই রয়েছে বিশেষ ছাড়। অফারটি চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত।

পোশাক, গয়না, হোমটেক্সটাইল ও উপহার সামগ্রীর বিশাল সম্ভার রয়েছে দেশি দশের প্রতিটি দোকানে।   

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।