ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

লাইফস্টাইল

ঈদের বিশেষ রান্নায় প্রয়োজনীয় মশলার দাম

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
ঈদের বিশেষ রান্নায় প্রয়োজনীয় মশলার দাম মশলা

মহামারি করোনার কারণে এবারের ঈদুল আজহায় মশলাসহ সব কেনাকাটা এবারও অনলাইন থেকেই করছেন অনেকে। ঈদের বিশেষ রান্নায় চাই ভালোমানের মশলা।

অনলাইন অথবা সরাসরি বাজারে গিয়ে যেভাবেই কেনাকাটা করুন, আসুন জেনে নেই এই প্রয়োজনীয় পণ্যের দরদাম: 

প্রতিকেজি হলুদগুঁড়া পাওয়া যাবে ১৮০ থেকে ২০০ টাকার মধ্যে, মরিচগুঁড়া ২০০ থেকে ২২০ টাকার মধ্যে, আদা প্রতিকেজি ২০০ টাকা, পেঁয়াজ প্রতিকেজি ৩৮ টাকা(দেশি), ৩০ টাকা (বিদেশি),রসুন প্রতিকেজি ১৮৫ টাকা, ধনেগুঁড়া প্রতিকেজি ১০০ থেকে ১২০ টাকার মধ্যে, জিরা ৩৫০ থেকে ৪০০ টাকার মধ্যে।  
 লবণ প্রতিকেজি ২৮ থেকে ৩০ টাকার মধ্যে পাওয়া যাবে। এছাড়া বিট লবণ ১০০ টাকা ও ৫০০ গ্রাম পরিমাণ টেস্টিং সল্ট পাওয়া যাবে ১২৫ থেকে ১৪০ টাকায়।  

কেজিপ্রতি দারুচিনি ৩০০ টাকা, এলাচ ১২০০ থেকে ১৬০০ টাকা, লবঙ্গ ১০০০-১১০০ টাকা, কিশমিশ ৩৬০-৪৩০ টাকা, আলুবোখারা ৪৯০-৫০০ টাকা, কালিজিরা ৩০০ টাকা, জাফরান প্রতিগ্রাম ২৫০ টাকা, জয়ফল প্রতিপিস ৮-১০ টাকা, পাঁচফোড়ন ১২০ টাকা, জৈত্রী ১০০ গ্রাম ১৮০ টাকা। বাদামের মধ্যে চীনাবাদাম পাবেন কেজিপ্রতি ১০০-১৩০ টাকা, কাঠবাদাম ৮৫০ ও কাজুবাদাম ১২০০ টাকা।  

প্রতিকেজি ঘি খাঁটি পাওয়া যাবে ১১০০ থেকে ১৩০০ টাকার মধ্যে ও প্রতি লিটার খোলা তেল পাওয়া যাবে ৯০ থেকে ১১০ টাকার মধ্যে। চিনি প্রতিকেজি পাওয়া যাবে ৬৬ থেকে ৭২ টাকায়।

ঈদের বাজারে সেমাই পাওয়া যাচ্ছে প্রতিকেজি ৩৫০ থেকে ৩৭০ টাকায়।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa