ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

লাইফস্টাইল

করোনায় ঈদের আগে চুলের রং-যত্ন সবই হবে ঘরে 

none | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২০
করোনায় ঈদের আগে চুলের রং-যত্ন সবই হবে ঘরে  চুলের রং

দেখতে দেখতে ঈদুল আজহাও চলে এলো। করোনার সময়ের ঈদগুলো অন্য সময়ের চেয়ে ভিন্নভাবে পালন করছি আমরা।

আগের মতো এই সময়ে পার্লারে আর ভিড় নেই মানুষের। সাজ-পোশাকেও আগ্রহ কমে গেছে অনেকেরই। তারপরও অনেকেই চায় নিজেকে বিশেষ দিনে একটু আলাদা লুকে দেখতে।  

তারা নিজে নিজে ঘরেই পছন্দের রং করে নিন। তাও আবার প্রাকৃতিক উপাদানে, প্রায় বিনামূল্যে। জেনে নিন কীভাবে করতে হবে: 

যদি কিছু চুলে হালকা শেড চান
আধা কাপ পানির সঙ্গে এক কাপ লেবুর রস মিশিয়ে স্প্রে বোতলে ভরে নিন। চুলের যে অংশের রং হালকা করতে চান, সেই অংশে স্প্রে করুন।

অন্তত ঘণ্টাখানেক রোদে থাকুন বা ব্লো ড্রায়ার দিয়ে তাপ দিন। একঘণ্টা পর চুলে শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে নিন। সপ্তাহে একবার করে কয়েক সপ্তাহ করলেই ফল পাবেন।

লাল রং করবেন যেভাবে
এক কাপ করে বিট আর গাজরের রস মিশিয়ে স্প্রে বোতলে ভরে নিন। চুলে স্প্রে করে খুব ভালোভাবে শুকিয়ে নিন। একঘণ্টা পর শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে নিন। পছন্দমতো রং পেতে সপ্তাহে দু’বার করুন।  
কালার চুলের যত্ন 

কালার করার পর যত্ন নিতে একটি নারিকেল কুরিয়ে ব্লেন্ড করে ছেকে নিন। নারিকেলের দুধটুকু জ্বালিয়ে অর্ধেক করে রাখুন। এবার এটা চুলে তেলের মতো ম্যাসাজ করুন। এরপর কিছুক্ষণ চুল আঁচড়ে নিন, এতে রক্ত সাঞ্চালন বাড়বে, চুল মসৃণ হবে, চুলের আগা ফাটার সমস্যাও দূর হবে।

বাড়িতে মাসে দু’বার ডিমের প্রোটিন প্যাক ব্যবহার করুন। প্রথমে চুল ভালো করে শ্যাম্পু করুন। এবার চুল শুকিয়ে প্যাক লাগিয়ে ৩০ মিনিট রেখে শুধু পানি দিয়ে ধুয়ে ফেলুন।  

যদি সব সময় চুল খুলে বাইরে যান তবে সপ্তাহে অন্তত তিনবার শ্যাম্পু করুন। এভাবে নিয়মিত যত্ন নিলে চুল হবে আরও সিল্কি এবং কাঙ্ক্ষিত সুন্দর।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa