ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

লাইফস্টাইল

মার্কেট বাংলার প্রথম বর্ষপূর্তি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২০
মার্কেট বাংলার প্রথম বর্ষপূর্তি বর্ষপূর্তি

করোনাকালীন সময়ে মানুষের অনলাইনে কেনাকাটার প্রবণতা অনেক বেড়েছে। দৈনন্দিন প্রয়োজনীয় প্রায় সব পণ্যের জন্য মানুষ এখন অনেকটাই অনলাইনের ওপর নির্ভরশীল।

 

অর্গানিক ও সেইফ ফুড নিয়ে কাজ করা ই-কমার্স সাইট মার্কেট বাংলা ডটকমের প্রথম বর্ষপূর্তি হয় শুক্রবার (২৪ জুলাই)।
এ উপলক্ষে রাজধানীর বারিধারার অফিসে ঘরোয়া পরিবেশে টিম নিয়ে কেক কাটেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান জুয়েল ।  

এক ভিডিও বার্তায় মার্কেট বাংলাকে শুভেচ্ছা জানান ই-ক্যাব সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক অভিনেত্রী শমী কায়সার। তিনি বলেন, ‘প্রান্তিক চাষি, আদিবাসী কৃষক ও

দেশের বিভিন্ন প্রান্তরের নারী উদ্যোক্তাদের কাছ থেকে সরাসরি পণ্য সংগ্রহ করে তা ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার যে কাজ মার্কেট বাংলা করছে তা সত্যিই অসাধারণ। আগামীতে প্রতিষ্ঠানটি তাদের পণ্যের পরিধি আরো বৃদ্ধি করবে সেই আশাবাদ রইলো। মার্কেট বাংলার মতো এমন ই-কমার্স উদ্যোক্তা আরও গড়ে উঠবে এমন প্রত্যাশাই করি’।

রহমান জুয়েল বলেন, ‘আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে কৃষিবিদদের সহযোগিতা নিয়ে সারা দেশে অর্গানিক ও সেইফ ফুডের চাষাবাদ পদ্ধতির উন্নয়ন ও পরিসীমা বৃদ্ধি করা। অর্গানিক চাষে প্রান্তিক কৃষকদের আর্থিক সহযোগিতা করা। নারী কৃষি উদ্যোক্তাদের আর্থিক সহযোগিতা ও প্রশিক্ষণের ব্যবস্থা করা’।  

মার্কেট বাংলা ডটকম বিশেষ করে পার্বত্য অঞ্চলের আদিবাসী কৃষকসহ দেশের প্রান্তিক কৃষক ও নারী কৃষি উদ্যোক্তাদের পণ্য সংগ্রহ করে তা ভোক্তাদের কাছে পৌঁছে দেয়।  

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa