ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ত্বকের ধরণ বুঝে ঘরেই কীভাবে যত্ন নেবেন, জানালেন ফারনাজ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মে ১৩, ২০২০
ত্বকের ধরণ বুঝে ঘরেই কীভাবে যত্ন নেবেন, জানালেন ফারনাজ পূর্ণিমা

করোনার কারণে এবার অনেক অনুষ্টানই সেভাবে আয়োজন করা যায়নি। ঈদের সময়ও শপিং বা ঈদের সাজ-বেড়ানো অন্য সময়ের মতো বড় আয়োজনে হবে না। তারপরও চাই কিছু ঘরোয়া প্রস্তুতি যা আমাদের চেহারায় এনে দেবে ভিন্ন মাত্রা। ওমেন্স ওয়াল্ডের সিইও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম বাতলে দিলেন, এসময়ে ত্বকের ধরণ বুঝে নিজেই ঘরেই কীভাবে নেবেন বাড়তি যত্ন:

স্বাভাবিক ত্বকের জন্য চন্দন বাটা-১ টেবিল চামচ, টমেটোর রস-১ চা চামচ, শসার রস-১ চা চামচ এই সব উপকরণ একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

শুষ্ক ত্বকের জন্য পেস্তা বাদামের পেস্ট -১ টেবিল চামচ, মধু -১ চা চামচ, ডিমের কুসুম- ১ টি সব উপকরণ মিশিয়ে পুরো মুখে রেখে শুকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

তৈলাক্ত ত্বকের জন্য মুলতানি মাটি-১ টেবিল চামচ, গোলাপজল-১ চা চামচ, লেবুর রস-১ চা চামচ মিশিয়ে পুরো মুখে ২০ মিনিট রেখে ধুয়ে নিন।
পার্লার যেহেতু বন্ধ, ঘরেই করতে পারেন হাত পায়ের যত্নও। প্রথমে গরম পানিতে শ্যাম্পু দিয়ে হাত পা ভিজিয়ে রেখে পরিস্কার করতে পারেন। তারপর ভালো কোনো ব্র্যান্ডের ময়েস্চারাইজার মেখে নিন।

 

চুলের যত্নে সপ্তাহে অন্তত একবার চুলে মেহেদি, পেঁয়াজের রস, লেবুর রস, ডিম এবং টক দইয়ের প্যাক লাগিয়ে আধা ঘণ্টা রেখে শ্যাম্পু করুন।

সামান্য যত্ন নিন, রোজায় শরীর সুস্থ রাখতে প্রচুর পানি ও টাটকা ফল খান। এছাড়া পুরো আট ঘণ্টা ঘুমান। ঈদের জন্য সুস্থ থেকে নিজেকে আরও সুন্দর করে তুলুন।  

 

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, মে ১৩, ২০২০
এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।