ঢাকা, মঙ্গলবার, ১৪ চৈত্র ১৪২৯, ২৮ মার্চ ২০২৩, ০৫ রমজান ১৪৪৪

লাইফস্টাইল

লকডাউনে জমে উঠেছে ঘরের প্রেম, কর্তারাও অ্যাক্টিভ! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২০
লকডাউনে জমে উঠেছে ঘরের প্রেম, কর্তারাও অ্যাক্টিভ!  সঙ্গীর সঙ্গে

নাজমুলের সঙ্গে সোমার বিয়ে হয়েছে পাঁচ বছর হলো। মাল্টিন্যাশনাল কোম্পানির বড় পদে চাকরি করা নাজমুল স্ত্রীকে বড় ফ্লাট, নতুন গাড়ি সবই দিয়েছেন। তবুও সোমার একটাই কষ্ট, একটাই অভিযোগ স্বামীর বিরুদ্ধে। আর তা হচ্ছে নাজমুল তাকে সময় দেয় না। 

এই বিশ্ব সংকট করোনায় মৃত্যুভয় যখন দুয়ারে দুয়ারে তখন সোমার মতো ঘরের মানুষরা কিন্তু ঘরের বাইরে ব্যস্ত কর্তাদের দীর্ঘ সময় ধরে কাছে পাচ্ছেন। আর এতেই তারা বেশ খুশি।

 

তবে যারা আগে নানা কাজে সারাদিন বাইরে ব্যস্ত থাকতেন আর ঘরে ফিরে স্মার্টফোন বা টিভিতে। পরিবারে ঘরের কাজে সাহায্য করা তো দূরে থাক, ঠিকমতো কথাই বলার সময় হতো না। প্রায় লকডাউনের এই সময় তাদেরও এখন কত অবসর, অনেকেই তো ঘরে বসে বসে বোর হচ্ছেন। এবার নিজে থেকেই হাত লাগাচ্ছেন ঘর পরিষ্কারে-সন্তানের যত্নে।  

অনেকের প্রতিভা দেখা যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন নতুন রান্নার আইটেমের ছবি। বছরের দু’চার দিনও সকালের নাস্তা থেকে রাতের খাবার পরিবারের সবার সঙ্গে বসে করা হয় না অনেকেরই। তারাও যেন এই সময়টা লুফে নিয়েছেন, করোনার আতঙ্ক কাটিয়ে পরিবারের সঙ্গে ঘরবন্দি সময়টা ঘরেই আনন্দময় করে তুলতে।  


করোনার লম্বা ছুটিতে প্রায় সব কাজেই, সারাক্ষণ ঘরের লোকের সঙ্গেই থাকতে হচ্ছে। গল্প বা আড্ডার ফাঁকে সোমার মতো বরকে টিপ্পনী কাটতেও ছাড়ছেন না অনেকে। সোমা তো বলেই দিলেন নাজমুলকে, কি এই লম্বা ছুটিতে বৌয়ের সাথে খুব ভাব হয়েছে না? সারা বছর তো ডেকেও পাওয়া যায় না।  

কিছু খুনসুটি চলুক, তবে কথায় কথায় ঝগড়া, কথা বন্ধ, পরিবার-বন্ধুদের সঙ্গে সঙ্গীর বিরুদ্ধে অভিযোগ এগুলো তোলা থাক আপাতত।  

করোনার আতঙ্কের এমন পরিস্থিতি কখনোই কাম্য নয়। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঘরে থাকুন। ব্যস্ততায় প্রায় হারাতে বসা প্রেমটা সঙ্গীর সঙ্গে নতুন করে ঝালিয়ে নিন।  

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২০
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa