ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

সম্পর্কে থেকেও একাকীত্বে ভোগেন! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মার্চ ৪, ২০২০
সম্পর্কে থেকেও একাকীত্বে ভোগেন!  বেড়াতে যান

আমাদের চারপাশে অনেককেই দেখা যায় একা থাকতে। তারা একাকীত্ব অনুভব করবেন, এটাই স্বভাবিক। তবে এমনও অনেকে আছেন, যাদের হয়ত সম্পর্ক রয়েছে, রয়েছে জীবনসঙ্গী তারপরও তারা একাকীত্বে ভোগেন। 

একা বা সম্পর্কে থেকে একাকীত্বে না ভুগে বরং একা থাকাটা ভালো থাকায় পরিণত করুন। কীভাবে?  ভালোবাসা কি শুধু অন্যকে দেওয়ার জন্য, নিজের জন্য কি আমরা কখনো ভেবেছি? নিজেকে কখনো ভালোবেসেছি? প্রিয় বন্ধুটির কোনো ভালো খবরে পার্টি দেই আমরা।

নিজের কোনো কৃতিত্বের জন্য কি কখনো কোনো গিফট্ কিনেছি? 

অন্যকে ভালোবাসতে হলে নিজেকেও ভালো থাকতে হবে। নিজের জীবনের অর্জনগুলোকে উদযাপন করতে হবে।  


বেড়াতে যান
কয়েক দিন হয়ত কাজ করে হাঁপিয়ে উঠেছেন, কিছুটা সময় নিয়ে ঘুরতে বেরিয়ে পড়তে পারেন যেকোনো জায়গায়।  

বন্ধুদের সঙ্গে আড্ডা
নিঃসঙ্গতা কাটাতে মাঝে মাঝে যোগাযোগ করতে পারেন পুরানো বন্ধুদের সঙ্গে। কোথাও আড্ডা হয়ে যাক সবাই মিলে, এই ভালো সময়ের স্মৃতিটাই চাঙা রাখবে বেশ অনেক দিন।  

রান্না করতে ভালো লাগে? 
বিশেষ কোনো দিন শুধু নিজের পছন্দের আইটেমগুলো তৈরি করুন। এরপর অতিথি এলে যেভাবে পরিবেশন করেন, সেভাবে সাজিয়ে আগে একটি ছবি তুলুন। এতো রান্না করলেন, বন্ধুদের দেখাতে হবে না? এবার নিজেও একটু তৈরি হয়ে বাতি নিভিয়ে একটি মোম জ্বালিয়ে খেতে শুরু করুন। এই আয়োজন করতে করতেই দেখবেন মনে ভালো লাগা তৈরি হয়েছে।  
 
জন্মদিন যেন কবে?
জন্মদিনে কেউ উপহার দেয় না বলে মন খারাপ করছেন? আপনার সাধ্যের মধ্যে সুন্দর কোনো উপহার কিনুন। আর নিজেকেই গিফট করুন। জন্মদিন বা যেকোনো উৎসব, কোনো অর্জন সবই সেলিব্রেট করুন, ছোট ছোট উপহারে।  


কারো সঙ্গেই যোগাযোগ নেই
কারো সঙ্গেই যোগাযোগ না রাখার দিন তো এটা না। সবার সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলতে হবে। আর এজন্য তো রয়েছেই বেশ কিছু সামাজিক যোগাযোগের মাধ্যম।  

কাজ ভালোবাসুন
ব্যস্ত থাকলে সময় যেমন দ্রুত পার হয়। তেমনি জীবনের এই গতি আমাদের উন্নতির শীর্ষে পৌঁছে দিতে সাহায্য করে। ‍

নিজে ভালো থাকুন। তাহলেই অন্যদের জন্য ভালো কিছু করতে পারবেন।  


বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মার্চ ০৪, ২০২০
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।