ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

লাইফস্টাইল

বাঁচতে চায় তানিয়া

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
বাঁচতে চায় তানিয়া তানিয়া

‘ভাইয়া, আমার স্বপ্নগুলো দুঃস্বপ্ন হয়ে গেল,’ ফোনের ওপার থেকে কান্নাভেজা কণ্ঠে বলছিল বরগুনার মেধাবী শিক্ষার্থী তানিয়া। বাঁচার আকুতি ঝরে পড়ছিল তার প্রতিটি বাক্যে। 

কেনইবা হবে না, যে বয়সে সারাজীবন দেখে আসা স্বপ্ন পূরণের কথা, সেই বয়সে কিনা ক্যান্সারের মতো মরণব্যাধির সঙ্গে লড়াইয়ে নামতে হচ্ছে তাকে।

তানিয়ার স্বপ্ন ছিল শিক্ষক হওয়ার।

সেই লক্ষ্যে নিজেকে প্রস্তুতও করে নিচ্ছিল। কিন্তু সেই স্বপ্ন এখন ফিকে হওয়ার পথে। কারণ, অজান্তেই শরীরে বাসা বেঁধেছে ক্যান্সার। তবে এখনও বাঁচার আশা শেষ হয়নি তার। কিন্তু এজন্য প্রয়োজন সমাজের বিত্তবানদের আর্থিক সহায়তা।

অনেক প্রতিকূলতা পেরিয়ে ইডেন বিশ্ববিদ্যায় কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে অনার্স-মাস্টার্স শেষ করেছে বরগুনার পাথরঘাটার লেমুয়া গ্রামের তানিয়া। শিক্ষকতার স্বপ্ন পূরণের জন্য বিসিএস কোচিংও শুরু করেছিল। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে পড়ার পর ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষায় তার শরীরে ধরা পড়ে ব্লাড ক্যান্সার।

ডাক্তার বলে দিয়েছে দ্রুত ভারতে নিয়ে চিকিৎসা করালে তানিয়ার সুস্থ জীবনে ফেরার সম্ভাবনা রয়েছে। এজন্য দরকার প্রচুর অর্থ। কিন্তু চিকিৎসার ব্যয়ভার বহনের সক্ষমতা নেই তার পরিবারের।

মাত্র ১০ বছর বয়সে মাতৃহারা এই মেয়েটির বেঁচে থাকার জন্য প্রয়োজন সবার সহায়তা।  

যোগাযোগ করুন এই নম্বরে: 01749271286- আব্দুর রব তালুকদার (তানিয়ার বাবা) 

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এমএইচএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa