ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

নারী উদ্যোক্তাদের কর্মশালা 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
নারী উদ্যোক্তাদের কর্মশালা  উদ্যোক্তাদের কর্মশালা 

ক্ষুদ্র ও তৃণমূল পর্যায়ের পণ্য উৎপাদনকারী এবং অপেক্ষাকৃত নতুন নারী উদ্যোক্তাদের মূলধারার বাজার ব্যবস্থার সঙ্গে যুক্ত করতে শিগগিরই ৫ম বারের মতো ক্রেতা বিক্রেতা সম্মেলন আয়োজন করবে এসএমই ফাউন্ডেশন। 

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে এ উপলক্ষে ফাউন্ডেশনের সভাকক্ষে নারী উদ্যোক্তা উন্নয়ন উইং-এর আয়োজনে দিনব্যাপী প্রস্তুতিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়।  

এতে অংশগ্রহণ করেন প্রায় ৪০জন নারী উদ্যোক্তা।

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তৃতা করেন ফাউন্ডেশনের পরিচালক পর্ষদ সদস্য রাশেদুল করীম মুন্না, ইসমাত জেরিন খান, উপব্যবস্থাপনা পরিচালক এসএম শাহীন আনোয়ার ও মহাব্যবস্থাপক ফারজানা খান।  

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন দেশি পণ্যের জনপ্রিয় ব্র্যান্ড বিবিয়ানা’র স্বত্ত্বাধিকারী লিপি খন্দকার, অঞ্জনস’র স্বত্তাধিকারী শাহীন আহমেদ এবং থ্রি-টেক’র স্বত্তাধিকারী তাসনীম আলম শাহীন। কর্মশালায় তারা নতুন নারী উদ্যোক্তাদের পণ্যের গুণগত মানোন্নয়ন, ব্যবসায়িক বিকাশে সহায়তা উৎপাদনকারী নারী উদ্যোক্তাদের কাঙ্ক্ষিত ক্রেতার সঙ্গে পরিচিতি, বাণিজ্যিক ক্রেতাদের খুঁজে পাওয়ার উপায় এবং ক্রেতা ও বিক্রেতার মধ্যে সেতুবন্ধন তৈরির নানা দিক তুলে ধরেন।  

সেই সঙ্গে ক্রেতার চাহিদা অনুযায়ী ও সুবিধাজনক দামে পণ্য উৎপাদন সম্পর্কেও ধারণা দেন বিশেষজ্ঞরা। ২০১১ সালে ক্ষুদ্র ও নতুন নারী উদ্যোক্তাদের প্রতিষ্ঠিত ব্র্যান্ডের মালিকদের পরিচয় করিয়ে দিতে  প্রথমবারের মতো ক্রেতা বিক্রেতা সম্মেলন নামে এ আয়োজন করেছে এসএমই ফাউন্ডেশন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।