ঢাকা, মঙ্গলবার, ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

লাইফস্টাইল

ছুটির দিন সব সময়ই স্পেশাল 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯
ছুটির দিন সব সময়ই স্পেশাল  ছুটির দিনে

যারা ঘরে বাইরে খুব ব্যস্ত সময় পার করেন, তারাই জানেন সপ্তাহে একটি ছুটির দিনের কত মূল্য। এই মূল্য টাকায় পরিমাপ করার জন্য নয় বরং পরিবার ও বন্ধুদের নিয়ে কোয়ালিটি সময় কাটিয়ে পরের পুরো সপ্তাহে কাজ করার জন্য নিজেকে প্রস্তুত করা। 

ছুটির দিনে অনেক ধরনের পরিকল্পনা থাকলেও অনেকেই সেগুলো ঠিকভাবে-ঠিক সময়ে করে উঠতে পারেন না। এজন্য প্রয়োজন সিদ্ধান্তে অটল থাকা এবং সময় মেনে কাজগুলো করা।

 

ছুটির এই সাধারণ একটি দিনও অসাধারণ হয়ে উঠতে পারে আপনার জন্য। কীভাবে? জেনে নিন:   

ঘুম
কাজের চাপে অনেক সময়ই সপ্তাহের অন্য দিনগুলোতে ঠিকমতো ঘুমানোর সময় হয় না। তাই ছুটির দিনে অন্য দিনের চেয়ে একটু দেরি করেই উঠুন।  
 
তালিকা 
আমরা কাজের দিনগুলোতে প্রায় প্রতিদিনের জন্যই পরিকল্পনা করে রাখি। ছুটির দিনের জন্যও একটি তালিকা বানিয়ে নিন।  

সোশ্যাল মিডিয়াকেও ডে অফ দিন  
প্রতিটি দিন আমাদের সময়ের বড় একটা অংশ সোশ্যাল মিডিয়ায় ব্যয় হয়। আমরা ব্যস্ত থাকি বলে ছুটি চাই, সোশ্যাল মিডিয়াকেও ছুটি দিন, এদিন পুরো সময় নিজের জন্য, পরিবারের জন্য আর বন্ধুদের সঙ্গে মুখোমুখি আড্ডায় কাটান।  

নিজের জন্য কিছু একটা 
কর্মব্যস্ততা ভরা ৬ দিন কাটানোর পরে একটি দিন পাচ্ছেন, এর থেকে কিছু সময় নিজের জন্য বরাদ্দ রাখুন। পার্লারে গিয়ে পছন্দমতো কিছু সার্ভিস নিতে পারেন। শপিং-এ গিয়ে কাজের জিনিসের সঙ্গে সঙ্গে নিজের জন্য পছন্দের কিছু একটা কিনুন। বাড়ির সবাই ব্যস্ত? নিজেই একমগ কফি খেয়ে নিন, নতুন আসা কফি হাউস থেকে।  

ছুটির দিন যেহেতু স্পেশাল, এ দিনটির একটু সময়ও মন খারাপ করে বা কারও জন্য অযথা সময় নষ্ট করে শেষ করে দেবেন না। নিজেকে ভালো রাখুন, পরের দিনগুলোর জন্য আরও ভালো করে প্রস্তুতি নিন। যেন ঘরে-বাইরে কোনো চ্যালেঞ্জই আপনাকে হারাতে না পারে।   


বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯
এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa