ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

মাতৃত্বকালীন ছুটি ৯ মাস! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
মাতৃত্বকালীন ছুটি ৯ মাস!  কর্মজীবী নারী

দেশের কর্মজীবী নারীদের মা হওয়ার প্রতি আগ্রহ যেন দিন দিন কমে যাচ্ছে। এর মূলে রয়েছে গর্ভাবস্থায় ও সন্তান জন্মের পর দেখভালের জন্য পর্যাপ্ত সময় না পাওয়া। 

আবার বেশি দিন ছুটি কাটালে অনেক সময় চাকরি ফিরে পেতেও সমস্যা হয়। নারীদের কর্মক্ষেত্রে অংশগ্রহণ বাড়াতে মাতৃত্বকালীন ছুটি ও অন্যান্য সুযোগ-সুবিধা বাড়াতে হবে।

 

...

এক্ষেত্রে অনুকরণীয় হতে পারে বৃটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ প্রতিষ্ঠানটি। এখানে সম্প্রতি কর্মরত নারীদের জন্য নয় মাস মাতৃত্বকালীন ছুটির ঘোষণা করেছে। রাজধানীর মহাখালী ডিওএইচএস’এ চাইল্ড ডে কেয়ার 'এঞ্জেলস নেস্ট' সেন্টারের পুনঃসংস্কার উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম।
 
এঞ্জেলস নেস্ট মূলত বিএটি বাংলাদশের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের দিবাকালীন পরিচর্যা এবং নিরাপত্তার কথা মাথায় রেখে সম্পূর্ণ নতুন ও ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে। ফলে অভিভাবকেরা সন্তানদের রেখে স্বাচ্ছন্দ্যে পেশাগত দায়িত্ব পালন করতে পারবেন।  


বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এসঅইএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।