ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

লাইফস্টাইল

চলছে নারী উদ্যোক্তাদের নিয়ে উই-এর মেলা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
চলছে নারী উদ্যোক্তাদের নিয়ে উই-এর মেলা উই কালারফুল ফেস্ট ২

দেশের নারীদের অন্যতম প্ল্যাটফর্ম ‘ওমেন এ্যান্ড ই কমার্স ফোরাম’(উই) এর আয়োজনে রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ক্যাম্পাসে শুরু হয়েছে ‘উই কালারফুল ফেস্ট ২, ২০১৮’।

বৃহস্পতিবার বিকেলে চারদিনব্যাপী মেলার উদ্বোধন করেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। এসময় উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ, ওমেন এ্যান্ড ই-কমার্স ফোরামের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান নাছিমা আক্তার নিশা, এফবিসিসিআই এর পরিচালক রাশিদুল হোসাইন চৌধুরী।

 

মেহের আফরোজ চুমকি বলেন, নারীদের কাজে সমপৃক্ত করতে এই সরকার নানা পদক্ষেপ নিয়েছে। প্রতিটি বিভাগের পাশাপাশি নারীদের জন্য জেলায় জেলায় প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে তাদের সহজ শর্তে ঋণ দেওয়া হচ্ছে। নারীর ক্ষমতায়ন হচ্ছে, পরিবারে তার গুরুত্ব বাড়ছে। সরকার সব সময় নারীদের পাশে রযেছে বলেও উল্লেখ করেন তিনি। আর এই মেলার আয়োজনের প্রশংসা করে চুমকি বলেন, এই আয়োজন শুধু রাজধানীতে সীমাবদ্ধ না রেখে সারাদেশের নারীদের কাছে নিয়ে যেতে হবে।  

উই কালারফুল ফেস্ট ২
আয়োজন নিয়ে  ওমেন এ্যান্ড ই কমার্স ফোরাম বেশ আশাবাদী। সংগঠনটির প্রতিষ্টাতা নাছিমা আক্তার নিশা বাংলানিউজকে বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে গোছানো পরিকল্পনায় উই এবার হাজির হয়েছে বেশ বড় এই মেলাকে নিয়ে। নিত্যনতুন পণ্য নিয়ে হাজির উদ্যোক্তারাও, আপনারাও আসুন, মেলা উপভোগ করুন।


মেলায় অংশ নিচ্ছে দয়ীতা, কড়ি, রঙ্গিলা বাক্স, উইন্ডোশপসহ জনপ্রিয় সব বুটিকস ও অনলাইন বুটিকস। দেশি তাঁতের শাড়ি, শাল, গহনা থেকে শুরু করে ঘর সাজানোর নানা ধরনের উপকরণ রয়েছে মেলায়।  


প্রতিদিন সকাল ১১ টা থেকে রাত নয়টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলার পাশাপাশি প্রতিদিনই আয়োজন রয়েছে সফল উদ্যোক্তা, আইসিটি সংগঠনের তরুণ নেতা ও প্রতিষ্ঠিত সাংবাদিকদের নিয়ে সেমিনার। অতিথিরা নিজেদের সফলতার পেছনের গল্প শোনাবেন। চাইলে যে কেউ বিনামূল্যে এই সেমিনারেও অংশ নিতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa