ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

খেয়েই সিক্সপ্যাক বানান 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
খেয়েই সিক্সপ্যাক বানান  সিক্সপ্যাক ফিগার

তরুণরা স্বপ্ন দেখেন বলিউড হিরোদের মতো সিক্সপ্যাক ফিগারের। এজন্য ব্যায়েমর সঙ্গে সঙ্গে বেশিরভাগ তরুণই খাওয়া প্রায় বন্ধই করে দেন। ফিগার ঠিক করতে গিয়ে দুর্বল হয়ে যান, অনেকেই অসুস্থ হয়ে পড়েন, শরীরে পুষ্টির অভাবও দেখা দিতে পারে। 

খাবারে যোগ করুন, পুষ্টিকর কিছু আইটেম। আর সুস্বাস্থ্যের সঙ্গে পান কাঙ্ক্ষিত সিক্সপ্যাক ফিগার।

 


বাদাম
প্রতিদিন ভিটামিন ই ও আমিষ সমৃদ্ধ এক মুঠো বাদাম দীর্ঘক্ষণ পেট ভরা অুনভুতি দেবে।  অন্যান্য ফ্যাটি খাবার না খেয়ে কাজুবাদাম একটু বেশি খান।

শশা
শশার প্রায় পুরোটাই পানি। একটি মাঝারি মাপের শশা খেলে মাত্র ৪০ ক্যালরি পাই।  মেদ কমিয়ে ফিগার মনের মতো চাইলে বেশি বেশি শশা খেতে হবে।  

ওটস
সকালের নাস্তায় চর্বি তোলা দুধে একবাটি ওটস খান। শরীরে আমিষ যেমন পাবেন, বাড়বে কর্মশক্তি, হজম ভালো হবে। বাড়তি ওজন কমবে, ফিগারের শেপও দ্রুতই হবে মনের মতো।  


মটরশুটি 
নিয়মিত মটরশুটি খেলে চর্বি কমে, হজম ক্ষমতা বাড়ে, শরীরের মাংসপেশীরও বিকাশ ঘটে।  

শাক সবজি
প্রতিদিন যদি এক বাটি ভাত খান তবে দুই বাটি শাক-সবজি রাখুন সঙ্গে। মাত্র একমাস ট্রাই করুন, পরিবর্তন নিজেই বুঝতে পারবেন।  

আপেল
একটি আপেল প্রতিদিন খেলে ডাক্তার দূরে থাকে। এটা সবাই জানি, কারণ আমাদের সুস্থতার জন্য আপেল দারুণ উপকারি একটি ফল। বাড়তি খাওয়ার প্রবনতা থাকলে আজ থেকেই একটি আপেল খেতে শুরু করুন।  


পানি
মেদবহুল পেট থেকে মুক্তির সহজে এড়ানো যায়। এজন্য আপনাকে প্রতিদিন পান করতে হবে বেশি পরিমাণে পানি। বেশি পানি খেলে পেট বেড়ে যাবে-এমন কোনো আশঙ্কাই নেই।

সঠিক ডায়েট, স্বাস্থ্যকর জীবনযাপন, নিয়মিত ব্যায়াম সিক্সপ্যাক হতে এগুলোই প্রয়োজন।  


বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
এসআইএস

 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।